সোনার বাংলাদেশ

জাতীয় নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে

জাতীয় নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তবে আগামী ৩০ জুলাই তিন সিটি নির্বাচনে সেনাবাহিনীর উপস্থিতি থাকবে না।

আজ বুধবার বেলা ১১টার দিকে বরিশাল সার্কিট হাউজের সভাকক্ষে সাংবাদিকদের এ কথা বলেন সিইসি। সেখানে তিনি বরিশাল ও ফরিদপুর অঞ্চলের নির্বাচন কর্মকর্তাদের ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ওপর প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন।

সিইসি নূরুল হুদা বলেন, আশা করি, আগামী জাতীয় নির্বাচনে সেনাবাহিনীর উপস্থিতি থাকবেজাতীয় নির্বাচনে সেনাবাহিনীর উপস্থিতি থাকবে। এ ব্যাপারের আমাদের কমিশনের সঙ্গে আলোচনা করতে হবে। তবে বরিশালসহ তিন সিটি নির্বাচনে সেনা মোতায়েন হবে না। আমরা চাই, সব দলের অংশগ্রহণে একটি প্রতিযোগিতামূলক নির্বাচন হোক।

সিইসি বলেন, নিরপক্ষ সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার ক্ষেত্রে ইভিএম পদ্ধতির গুরুত্ব অপরিসীম। প্রযুক্তির কল্যাণে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন আমরাও আর পুরানো পদ্ধতিতে ভোট গ্রহণের বিড়ম্বনায় পড়তে চাই না। এই পদ্ধতির সুফল প্রচার করার জন্য সবার প্রতি আহবান জানান তিনি।

বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে দিনব্যাপী কর্মশালায় বিভাগীয় কমিশনারসহ প্রশাসনের অনেকেই বক্তব্য দেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close