স্কটল্যান্ড

স্কটল্যান্ডে পা রাখলেন ট্রাম্প

স্কটল্যান্ডে হাজার হাজার মানুষ ট্রাম্পবিরোধী বিক্ষোভে অংশ নিয়েছেন। এই বিক্ষোভের মধ্যেই স্কটল্যান্ডে পা রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ব্রিটেনে দু’দিনের সফর শেষে স্কটল্যান্ডে পৌঁছেছেন ট্রাম্প। এই মার্কিন প্রেসিডেন্টের মা ছিলেন একজন স্কটিশ নাগরিক। স্কটল্যান্ডে ব্যক্তিগত সফরে গেছেন ট্রাম্প। সেখানে আইরসায়ারে তিনি তার টার্নবেরি গলফ রিসোর্টে অবকাশযাপন করবেন।
তার স্কটল্যান্ডে পা রাখার খবর শুনেই গ্লাসগোর জর্জ স্কোয়ারে জড়ো হন বিক্ষোভকারীরা। ওই বিক্ষোভ সমাবেশের আয়োজকরা বলছেন, তারা আশা করছেন গ্লাসগো বিক্ষোভে তারা তিন হাজার মানুষকে আকৃষ্ট করতে পারবেন।

আয়োজকদের মতে, এই বিক্ষোভ সমাবেশের মাধ্যমে তারা একটি বার্তা দিতে চান। তারা চান ট্রাম্পের পৃথকীকরণ এবং ঘৃণার রাজনীতির বিরুদ্ধে স্কটল্যান্ডের অবস্থান স্পষ্ট করে তুলে ধরতে।
জর্জ স্কয়ারে প্ল্যাকার্ড হাতে ট্যাম্পবিরোধী বিক্ষোভে জড়ো হয়েছিলেন বিক্ষোভকারীরা। তারা ট্রাম্পকে ফিরে যাওয়ারও আহ্বান জানা ন।
স্কটল্যান্ড সম্পর্কে নিজের ভালোবাসার কথা সব সময়ই বলে আসছেন ট্রাম্প। কারণ তার মা সে দেশের নাগরিক। তিনি গত কয়েক বছরে বহুবার স্কটল্যান্ডে ভ্রমণ করেছেন। কিন্তু প্রেসিডেন্ট হিসেবে এটাই তার প্রথম ভ্রমণ। জাগো নিউজ

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close