প্রবাসে সফল বাঙালী

আরটিএ’র কমিশনার হলেন মোস্তফা

যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্সের ‘রিজিওনাল ট্র্যানজিট অথরিটির (আরটিএ) কমিশনার হলেন ডেলগাডো কমিউনিটি কলেজের ভাইস চ্যান্সেলর এবং প্রভোস্ট বাংলাদেশি ড. মোস্তফা সারওয়ার।

মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় তিনি শপথ নিয়ে এই দায়িত্ব গ্রহণ করেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সিভিল ডিস্ট্রিক্ট কোর্টের বিচারপতি কার্ন এ রিজ।

লুইজিয়ানা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর নিউ অরলিন্স এবং তার পার্শবর্তী এলাকার জনসাধারণের চলাচলের সরকারি মাধ্যম হচ্ছে আরটিএ। এর আওতায় রয়েছে বাস, ট্রেন, ফেরি, জাহাজ, স্ট্রিটকার, প্যারাট্র্যাঞ্জিট।

আট শতাধিক লোক এই প্রতিষ্ঠানে কাজ করেন। আট সদস্য বিশিষ্ট বোর্ড অব কমিশনারের তত্ত্বাবধানে এই বিশাল সরকারি প্রতিষ্ঠান পরিচালিত হয়।

উল্লেখ্য, এ নিয়োগ অনির্দিষ্টকালের জন্যে। স্বেচ্ছায় পদত্যাগ না করলে কিংবা অন্য কোন কারণে অপরাধী না হলে সারাজীবনই কমিশনারের দায়িত্ব পালন করা যায়।

নিউ অরলিন্সের স্ট্রিটকার গোটাবিশ্বের সবচেয়ে প্রাচীণতম চলমান স্ট্রিটকার সিস্টেম। মার্লন ব্রান্ডো ও ভিভিয়ান লি অভিনীত এবং টেনেসি উইলিয়ামস লিখিত অস্কার বিজয়ী হলিউডের বিখ্যাত ছবি ‘স্ট্রিটকার নেইমড ডিজায়া’র এর কাহিনী নিউ অরলিন্সের ডিজায়ার স্ট্রিটকার অবলম্বনে নির্মিত। জাগো নিউজ

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও দেখুন...

Close
Close