আমাদের কমিউনিটিইংল্যান্ডটপ স্টোরিজ

লুক্সেমবার্গে মর্যাদাপূর্ণ কুলিনারী বিশ্বকাপে অংশ নিচ্ছেন যুক্তরাজ্যের ১১ জন শেফ

লুক্সেমবার্গে অনুষ্ঠানরত কুলিনারী বিশ্বকাপ-২০১৮ এ অংশ নিচ্ছেন যুক্তরাজ্যের ১১ জন খ্যাতিমান শেফ। বিশ্বের নামজাদা শেফদের অংশগ্রহণে মর্যাদাপূর্ণ শেফদের এই আসরে নিজেদের দক্ষতা প্রদর্শণ করছেন বিশ্বের ৫৮টি দেশের স্বনামখ্যাত রন্ধনশিল্পীরা।
-ইউকেসিসি এর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মর্যাদাপূর্ণ কুলিনারী বিশ্বকাপে অংশগ্রহণ যে কোন শেফের একটি আজন্ম লালিত স্বপ্ন। সারা বিশ্বের খ্যাতিমান রন্ধন শিল্পীরা অভিজাত লুক্সেমাবের্গর এই আসরে সমবেত হন এক মঞ্চে। সেখানে তারা নিজেদের রন্ধনশৈলী প্রদর্শনের মাধ্যমে বিচারকদের মন জয় করতে পারলে ভূষিত হন স্বর্ণ পদকে। এই প্রতিযোগিতার মান উত্তরোত্তর বাড়ার কারণে এতে অংশ নেয়াই একটি মর্যাদাপূর্ণ বিষয়।
ইউকেসিসি।টিম ও সেন্ট্রাল ব্রাডফোর্ডশায়ারকলেজের যৌথ উদ্যোগে এ বছর মর্যাদাপূর্ণ এই আসরে যুক্তরাজ্য থেকে ১১ জন খ্যাতিমান শেফ অংশ নিচ্ছেন। যাদের মধ্যে রয়েছেন- মমতাজ-এর চাঁদ রহমান, নজিব আলী, ম্যাংগো লাউঞ্জের আবিদ হোসাইনসহ অনেকে। ইউকেসিসি এর পক্ষ থেকে রয়েছেন শাহ আর্থার, নাসিম তালুকদার, মুসলেক উদ্দিন এবং তাদের মেন্টর রড নেইলর, রাজ মন্ডল ও স্টিভ স্কাফল।
 ইউকেসিসি টিম ও সেন্ট্রাল ব্রাডফোর্ডশায়ারকলেজের যৌথ অংশীদারীত্বে এ বছরের প্রতিযোগিতায় এক দল অভিজ্ঞ শেফের পাশাপাশি বেশ কিছু নতুন মুখ অংশ নিচ্ছেন। কুলিনারী অলিম্পিকসহ অনেকগুলো প্রতিযোগিতায় স্বর্ণ পদক অর্জনকারী এই প্রতিযোগী দলের প্রধানের দায়িত্বে রয়েছেন শেফ রাজ মন্ডল। এছাড়া, এই দলে রয়েছেন রড নেইলারের মত খ্যাতিমান রন্ধনশিল্পী যিনি কুলিনারী ওয়ার্ল্ড কাপে ৮ বারের স্বর্ণপদক বিজয়ী এবং যিনি ক্রাফ্ট গিল্ড অব শেফ্স-এর মাস্টার ক্রাফ্ট্স ম্যান। ফলে, এবারের প্রতিযোগিতায় আমাদের সম্ভাবনা খুবই উজ্জল। এই দলে রয়েছেন কলেজ শিক্ষার্থী, গোর্খা রেজিমেন্ট এবং অভিজ্ঞ বাংলাদেশী শেফ, যা একটি বহুমাত্রিক দল গঠন করেছে এবং যারা একে অন্যকে নিজেদের ধারণা, কুশলতা, দক্ষতা ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে সমৃদ্ধ করেছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউকেসিসি এর এই প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য ও ব্যপ্তি ব্যাপক। এর মাধ্যমে নতুন প্রজন্মকে রন্ধনশিল্পে উৎসাহিত করার পাশাপাশি এ খাতের অবারিত সম্ভাবনার সাথে পরিচয় করিয়ে দেয়া হবে। রন্ধনশিল্পের সাথে জড়িতদের জন্য এই প্রতিযোগিতা আগামীর সুদূরপ্রসারী সম্ভাবনা ও উচ্চাকাঙ্খার দ্বারকে অবারিত করবে। আমাদের প্রত্যাশা, আমাদের প্রতিযোগী দল আমাদের জন্য পদকের পাশাপাশি মর্যাদা ও সম্মান বহন করে আনবে। পাশাপাশি, এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে তারা অর্জন করবেন অমূল্য অভিজ্ঞতা যা প্রতিযোগিদের সামনে অবারিত সম্ভাবনার দ্বার উন্মোচন করবে।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দু’বছরের মধ্যেই জার্মানীতে কুলিনারী অলিম্পিক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ইউকেসিসি টিম সেখানেও একটি প্রতিযোগী দল প্রেরনের প্রত্যাশা পোষণ করে। তবে, এই প্রতিযোিগতার আগে একটি বাছাই বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যারা এ প্রতিযোগিতায় অংশ নিতে ইচ্ছুক তাদের সবাই স্বাগত জানাবে ইউকেসিসি।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close