ইংল্যান্ডএডিটর্স পিকসখবরটপ স্টোরিজ

আরও এক মন্ত্রীর পদত্যাগ করেছেন ব্রিটেনে

ব্রিটেনের আরও এক মন্ত্রী পদত্যাগ করেছেন। ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে প্রধানমন্ত্রী থেরেসা মের প্রস্তাবিত ব্রেক্সিট চুক্তির বিরোধিতা করে বিজ্ঞান ও বিশ্ববিদ্যালয় বিষয়ক মন্ত্রী সাম গিমাহ পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

বিট্রেনের অপেক্ষাকৃত কনিষ্ঠ এই মন্ত্রী শুক্রবার পদত্যাগ করেন। এক বিবৃতিতে সাম গিমাহ বলেন, মে’র এই চুক্তি এটাই বোঝায় যে, ব্রিটেন তার কন্ঠস্বর এবং নিজেদের ভেটো দেওয়ার ক্ষমতা হারাবে। এ ধরনের চুক্তি প্রস্তাবন করা প্রধানমন্ত্রীর উচিত হয়নি বলেও উল্লেখ করেন তিনি।

মে’র ব্রেক্সিট চুক্তির বিরোধিতা করে পদত্যাগ করা ষষ্ঠ মন্ত্রী হলেন সাম গিমাহ। তার আগে আরও পাঁচ মন্ত্রী মে’র বেক্সিট চুক্তির বিরোধিতা করে পদত্যাগ করেছেন।

একের পর এক মন্ত্রীর পদত্যাগে চাপের মুখে রয়েছেন থেরেসা মে। উত্তরাঞ্চলীয় আইরিস পার্টিসহ সব পক্ষেরই সমোলোচনার মুখোমুখি হয়েছেন মে। আগামী চার মাসের মধ্যেই ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাবে ব্রিটেন।

এক বিবৃতিতে সাম গিমাহ বলেন, এটা আমার কাছে পরিষ্কার হয়ে গেছে যে, এই চুক্তি ব্রিটেনের জাতীয়তার স্বার্থে গ্রহণ করা হয়নি। এই চুক্তিতে ভোট দেয়ার মানে ব্যর্থতায় নিজেদের নাম লেখানো। আমরা হেরে যাব। জাগো নিউজ

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close