সোশ্যাল মিডিয়া

দক্ষ কর্মী খুঁজতে শুরু হচ্ছে সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ-২০১৮

সাইবার নিরাপত্তা দিতে পারে-এমন দক্ষ কর্মী খুঁজতে শুরু হচ্ছে সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ-২০১৮। ২ ডিসেম্বর (রোববার) রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) ক্যাম্পাসে প্রতিযোগিতার উদ্বোধন করা হবে।

বুধবার কারওয়ান বাজারের বেসিস অডিটরিয়ামে আয়োজিত প্রেস মিট অনুষ্ঠানে এসব জানান প্রতিযোগিতার সমন্বয়ক আব্দুর রহমান শাওন।

তিনি বলেন, ‘প্রতিযোগিতায় দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। ইতোমধ্যে অনলাইনে নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। নিবন্ধন করা যাবে ১২ ডিসেম্বর পর্যন্ত। সর্বোচ্চ ৩ জন করে দল গঠন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে।’

তিনি আরও বলেন, ‘ঢাকায় উদ্বোধনের পর রাজশাহী, খুলনা, সিলেট, চট্টগ্রাম, রংপুর ও ময়মনসিংহে সাইবার সিকিউরিটি বিষয়ক কর্মশালা ও সেমিনার অনুষ্ঠিত হবে। এ ছাড়াও বাছাইপর্বের উত্তীর্ণরা ২০ ডিসেম্বর রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসে চূড়ান্ত পর্বে অংশ নেবেন।’

পুরস্কার হিসেবে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলের প্রত্যেকে ল্যাপটপ, প্রথম রানার্সআপ দল স্মার্টফোন ও দ্বিতীয় রানার্সআপ দলের প্রত্যেকে ট্যাবলেট পিসি পাবেন। এ ছাড়াও বিজয়ী দলগুলোর সদস্যরা শীর্ষ আইটি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন।

প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করতে এই লিঙ্কে cyberchallenge.com.bd/registration যেতে হবে।

‘বি দ্য আলটিমেট সিকিউরিটি স্পেশালিষ্ট’-স্লোগানে শুরু হওয়া এই প্রতিযোগিতার আয়োজক অ্যাডভান্স টেকনোলজি বিডি। পাওয়ার্ড বাই স্পন্সর রাইড শেয়ারিং অ্যাপ ‘পাঠাও’। এ ছাড়াও কো-স্পন্সর হিসেবে রয়েছে আই-পে, এসসিএসএল ও মেট্রোনেট। স্ট্রাটেজিক পার্টনার হিসেবে রয়েছে বেসিস, আইএসপিএবি, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)।

প্রতিযোগিতার বিভিন্ন পর্ব ও গ্রুমিং প্রোগ্রাম সরাসরি সম্প্রচার করবে ঢাকা লাইভ। জাগো নিউজ

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close