ইংল্যান্ডএডিটর্স পিকসখবরটপ স্টোরিজ

ব্রিটিশ নাগরিকরা চায়ের সঙ্গে বিস্কুট খেয়েছে ৮০ মিলিয়ন পাউন্ডের

প্রতিদিন ব্রিটিশ নাগরিকরা চায়ের সঙ্গে বিস্কুট খেয়েছে ৮০ মিলিয়ন পাউন্ডের। এ হিসেবে গত বছরের। পুরো বছর জুড়ে এভাবে ৩’শ কোটি পাউন্ডের বিস্কুট খেয়েছে ব্রিটিশরা। এবং ব্রিটিশরা বিশ্বে সবচেয়ে বিস্কুট খেঁকো জাতি হিসেবে পরিচিতি পেয়েছে। মিরর

বিস্কুটের মধ্যে যেগুলো চকলেটের প্রলেপ দেয়া সেগুলোই ব্রিটিশরা খেয়েছে বেশি। চায়ের সঙ্গে বিস্কুট না হলে চলেইনা ইংরেজদের। গড়ে প্রতিটি বাড়িতে বছরে ব্রিটিশরা ১০৬ প্যাকেট বিস্কুট চিবিয়েছে বা গিলেছে। একজন খাদ্য বিশেষজ্ঞ বলেছেন, ব্রেক্সিট বিতর্কে কিংবা এ নিয়ে দুশ্চিন্তায় ব্রিটিশরা বরং বেশি বিস্কুট খেয়েছে।

গত বছরের সেরা বিস্কুট বিক্রেতা প্রতিষ্ঠান হচ্ছে ডাইজেস্টিভ। এ কোম্পানির বিস্কুট বিক্রি হয়েছে ৪২৭ মিলিয়ন পাউন্ড। এরপর রয়েছে জাফা কেকস, এ কোম্পানির বিস্কুট বিক্রি হয়েছে ২৫ মিলিয়ন পাউন্ড। খুচরা বিক্রেতা বিশ্লেষক প্রতিষ্ঠান কান্তার ওয়ার্ল্ডপ্যানেল বলছে চকলেটের প্রলেপ যুক্ত বিস্কুট বিক্রি হয়েছে ৩৭ শতাংশ। এর পরেই রয়েছে ওট বিস্কুট যা বিক্রি হয়েছে মোট বিস্কুটের ১০ শতাংশ। এছাড়া কুকিজ আর কাস্টার্ড ক্রিম, আদা মিশ্রণে বিস্কুট সহ বিভিন্ন ধরনের বিস্কুটের জুড়ি মেলা ভার।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close