ইংল্যান্ডএডিটর্স পিকসখবরটপ স্টোরিজ

ব্রিটিশ পার্লামেন্টের এমপিদের অবজ্ঞার শিকার হয়েছে ক্ষমতাসীন কনজার্ভেটিভ পার্টির সরকার

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়ার প্রক্রিয়া ব্রেক্সিট নিয়ে ব্রিটিশ পার্লামেন্টের এমপিদের অবজ্ঞার শিকার হয়েছে ক্ষমতাসীন কনজার্ভেটিভ পার্টির সরকার। মঙ্গলবার দেশটির পার্লামেন্টে ব্রেক্সিটের লিগ্যাল অ্যাডভাইস প্রকাশ করা নিয়ে ভোটাভোটিতে সরকারি প্রস্তাব উপেক্ষিত হয়েছে। আল-জাজিরা

ব্রিটিশ পার্লামেন্টে আইনি পরামর্শ প্রকাশ করা নিয়ে প্রধানমন্ত্রী থেরেসা মে’র প্রস্তাব ২৯৩/৩১১ ভোটের মুখে পড়ে। এতে ব্রেক্সিট ইস্যুতে ব্রিটিশ সরকার তার প্রস্তাবের ওপর ভোটাভোটিতে পরাজিত হয়েছে। তাই মে’কে এখন সম্পূর্ণ আইনি দিক প্রকাশ করতে হবে। বিপরীত ধর্মী ফলাফলের কারণে বুধবারের মধ্যে পুরো প্রক্রিয়াটি প্রকাশ করা হবে বলে ইতোমধ্যেই জানিয়েছেন পার্লামেন্ট সদস্য আন্দ্রিয়া লিডসাম।

এদিকে উত্তর আয়াল্যান্ড ভিত্তিক রাজনৈতিক দল ডেমোক্রেটিক ইউনিয়ন পার্টি ব্রেক্সিটের বিরুদ্ধে ভোটাভোটির প্রস্তাব করবে বলে জানিয়েছে। আগামী সপ্তাহেই এই ভোট আয়োজনের ব্যবস্থা করা হতে পারে বলে জানানো হয়েছে। এই দলটি ব্রিটেনের থেকে ইইউ’র সাথে থাকতে বেশি স্বাচ্ছন্দবোধ করে কারণ ব্রেক্সিটের পর উত্তর আয়ারল্যান্ডের সীমান্ত নিয়ে জটিল পস্থিতিতে পড়তে হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close