আমাদের কমিউনিটি

মালয়েশিয়ায় ফুলতলী সাহেব কিবলাহ (র.) এর ঈসালে সাওয়াব মাহফিল

রেজাউল হক সাজু, মালয়েশিয়া: রবিবার মালয়েশিয়ায় কুয়ালালামপুরে মেট্রোপল হোটেলে আঞ্জুমানে আল ইসলাহ মালয়েশিয়ার উদ্যোগে আয়োজন করা হয় ‘আল্লামা ফুলতলী সাহেব কিবলাহ (র.) এর ১ম বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল ২০১৮ ।

আঞ্জুমানে আল ইসলাহ মালয়েশিয়ার সভাপতি মুহাম্মাদ এনামুল হকের সভাপতিত্বে আমজাদ হোসেন সুইটের সঞ্চালনায় মাহফিলের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মাদ ইউসুফ।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক-নির্দেশনামূলক বয়ান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহকারি অধ্যাপক ও আঞ্জুমানে আল ইসলাহ বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী।

তিনি প্রবাসীদেরকে অনেক কষ্টের কাজের মাঝেও দ্বীন এবং ইসলামের পথ থেকে বিচ্যুত না হয়ে সর্বাবস্থায় মহান আল্লাহর হুকুম আহকাম পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আঞ্জুমানে আল ইসলাহ বাংলাদেশ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, আঞ্জুমানে আল ইসলাহ বাংলাদেশ এর ঢাকা মহানগর এর সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসেন সালেহী, মালয়েশিয়ান দাতু শারুদ্দিন বিন উমর।

দোয়া মাহফিলে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মুহিবুর রহমান সুহেল, সহ-সাধারণ সম্পাদক রেজাউল হক সাজু,সাংগঠনিক সম্পাদক আব্দুল জব্বার,এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন সাইদুল ইসলাম।

অনুষ্ঠান শেষে নব গঠিত মালয়েশিয়া শাখার নেতৃবৃন্দকে শপথ পাঠ করান অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ। মাহফিলে মালয়েশিয়ায় বিভিন্ন এলাকায় বসবাসরত আল্লামা ফুলতলী সাহেব কিবলাহ (র.) মুরিদ্বীন-মুহিব্বিন গন উপস্থিত ছিলেন।

দেশ, জাতি ও প্রবাসীদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে মিলাদ মাহফিল,ও বিশেষ মুনাজাতের মাধ্যমে অনুষ্টানের সমাপ্ততি করা হয় ।

মাফিলের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ বেলাল আহমদ,নাতে রাসুল সা.পরিবেশন করেন মুহাম্মদ কামরুজ্জামান ও শানে ফুলতলী পরিবেশন করেন মুহাম্মদ আব্দুল জলিল।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close