ইংল্যান্ডএডিটর্স পিকসখবরটপ স্টোরিজ

বরফের চাদরে ঢাকা বৃটেন

বরফে ঢেকে আছে বৃটেন। সড়ক, রেল ও বিমানবন্দর সর্বত্রই শুরু বরফ আর বরফ। এতে মানুষের চলাচলে মারাত্মক সমস্যার সৃষ্টি হচ্ছে। পূর্বাভাষ দেয়া হয়েছে বৃটেনের তাপমাত্রা নেমে দাঁড়াতে পারে মাইনাস ১১ ডিগ্রি সেলসিয়াস। এতে আরো বেশি বরফ বা তুষারপাত হবে। ফলে জনবসতিগুলো বিচ্ছিন্ন হয়ে পড়তে পারে। বিদ্যু\ সংযোগ বিচ্ছিন্ন হতে পারে। মোবাইল ফোনগুলোর টাওয়ার অপারেশনের বাইরে চলে যেতে পারে।

দুর্যোগময় আবহাওয়ার সতর্কতা জারি করা হয়েছে বৃটেনজুড়ে। তবে সেখানকার সাউথ ইস্টে সবচেয়ে বেশি তুষারপাত হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।
কমিউটারগুলোকে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করে চলতে পরামর্শ দেয়া হয়েছে। কারণ, শূন্য ডিগ্রি সেলসিয়াসের অনেক নিচে তুষার পরিণত হয় কালো বরফে। এতে কমিউটার চলাচলে ঝুঁকি সৃষ্টি হয়।

মঙ্গলবার বৃটেনের আবহাওয়া নিয়ে অনলাইন ডেইলি মেইল লিখেছে, বুধবার বৃটেন সাদা হয়ে যাবে। কারণ, বরফের চাদরে ঢাকা থাকবে সারাদেশ। কারণ, তাপমাত্রা নেমে দাঁড়াবে মাইনাস ১১ ডিগ্রি সেলসিয়াস।

এইজ ইউকে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে, বিপন্ন বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যদের খোঁজ রাখতে। প্রবীণদের প্রতি আহ্বান জানানো হয়েছে ওষুধ ও প্রয়োজনীয় খাবার সংগ্রহ করে রাখতে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close