আমাদের কমিউনিটি

আরব আমিরাতে বাংলাদেশ বিজনেস ফোরামের নতুন কমিটি

লুৎফুর রহমান: সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি পণ্যের ব্যাপক কদর রয়েছে। বাংলাদেশে উৎপাদিত পণ্য আরব আমিরাতে বাজারজাত করে দেশের সুনাম বৃদ্ধি করা উচিত। এ জন্য সকল বাংলাদেশি ব্যবসায়িকে সংঘবদ্ধ হয়ে কাজ করা দরকার। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ বিজনেস ফোরাম (বিবিএফ) এর নতুন কার্যকরি কমিটি গঠন অনুষ্ঠান এসব বলেছেন বক্তারা।

শুক্রবার আরব আমিরাতের আজমানে সংগঠনটির ২০১৯ সালের কার্যকরি কমিটি গঠন হয়। সংগঠনের প্রধান উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার মীর কামালের সভাপতিত্বে সভাটি যৌথ পরিচালনা করেন সংগঠনের সাবেক সিনিয়র সহ সভাপতি কামাল হোসেন ও তরিকুল ইসলাম শামীম।

এ সময় বক্তব্য রাখেন মো. হাবিবুর রহমান, বারেক উজ জামান, হাসান জাকির, বদরুল হুদা, সাংবাদিক রফিকুল্লাহ ও সাংবাদিক লুৎফুর রহমান সহ আরো অনেকে।

বিনা প্রতিদ্বন্দিতায় দ্বিতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন রোজ মাউন্ট পারফিউম গ্রুপের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান।

অনুষ্ঠানে প্রত্যক্ষ ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এন এইচ গার্মেন্টস গ্রুপের জি এম বারেক উজ জামান।

সংগঠনের সদস্যরা আনন্দঘন পরিবেশে প্রত্যক্ষ ভোট প্রদান করেন। সংগঠনের ধারা অনুযায়ি, নির্বাচন কমিশন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কয়েকজনকে মনোনয়ন দিয়ে থাকেন। সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত প্রতিনিধি নেতৃত্ব দেন। তবে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এক ব্যক্তি দুইবারের বেশি নির্বাচিত হতে পারেন না। পরবর্তিতে সভাপতি ও সাধারণ সম্পাদক সর্বসম্মতিক্রমে ১৫ সদস্যের কার্যকরি পরিষদ গঠন করেন।

২০১৯ সালের কার্যকরি পরিষদের অভিষেক শীঘ্রই একটি অভিজাত হোটেলে করা হবে বলেও অনুষ্ঠানে জানানো হয়।

সংগঠনটিতে ১০০ জনের বেশি সদস্য রয়েছেন। বাংলাদেশি ক্ষুদ্র উদ্যোক্তাদের সহযোগিতা এবং বৈধপথে দেশে টাকা পাঠাতে এ সংগঠন কাজ করে যাচ্ছে বলে জানানো হয়েছে।

২০১৭ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশি ব্যবসায়িদের এ সংগঠন আরব আমিরাত সরকারের অনুমোদন পেয়েছে। তারা আরব আমিরাতের আজমানে একটি বাংলাদেশি স্কুল স্থাপনে কাজ করবে বলে সংগঠনের সভাপতি মো. হাবিবুর রহমান জানিয়েছেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close