আমাদের কমিউনিটি

১৭ ফেব্রুয়ারি প্যারিসে একুশে বইমেলা

বদরুজ্জামান জামান, প্যারিস থেকে : “সাহসী যৌবনে সুন্দর আগামী”- এই স্লোগানে এবার পঞ্চম বারের মতো বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স কমিটি অমর একুশ – আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে আগামী ১৭ ফেব্রুয়ারি রবিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে দিনব্যাপী অমর একুশে বইমেলা, আলোচনা সভা,শিশুদের চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন- যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল। অতিথি হিসাবে থাকবেন- যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ফিরোজ আলম মামুন, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্সের সভাপতি মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া , লেখক ও আবৃত্তিশিল্পী রবিশঙ্কর মৈত্রী , ফরাসি লেখক ও ইতিহাসবিদ মাদাম লিজল শিফখ । তাছাড়া মেলা উদ্ভোধন করবেন- সিপিবি ফ্রান্স কমিটির সম্পাদক আহাম্মেদ আলী দুলাল ।

বিকেল ৪ টা থেকে রাত ১০ টা পর্যন্ত মেলায় থাকবে- উদ্ভোধন , শিশুদের চিত্রাঙ্কন , আলোচনা সভা , একুশ উপলক্ষে প্রকাশিত বইয়ের মোড়ক উম্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

যুব ইউনিয়ন ফ্রান্স কমিটির সভাপতি- এডভোকেট রমেন্দু কুমার চন্দ ও সাধারন সম্পাদক ফাহাদ রিপন ‘মুক্তকথা২৪ডট কম’ কে জানিয়েছেন- এবারের বইমেলা বিগত বছরের তুলনায় সুন্দর, সুষ্ঠু ও উপভোগ্য হবে । বিপুল দর্শনার্থী সমাগম বিবেচনায় এবার পরিসর বৃহৎ করা হয়েছে । তাছাড়া প্যারিসের বাঙ্গালি জনসমাগম এলাকা GARE DE L’EST Metro এর পাশে( ঠিকানা 18 bis Passage Dubail 75010 paris) মেলা প্রাঙ্গণ হওয়ায় বিপুল সংখ্যক বাঙালির পাশাপাশি অন্যান্য কমিউনিটির দর্শনার্থী সমাগমের আশা পোষণ করছেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close