আমাদের কমিউনিটি

প্রাক্তন শিক্ষার্থী (ঢাবি)র উদ্যোগে প্যারিসে “একুশে সন্ধ্যা”

বদরুজ্জামান জামান, প্যারিস: অমর একুশ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে- প্রাক্তন শিক্ষার্থী (ঢাকা বিশ্ববিদ্যালয়) প্যারিস, ফ্রান্সের উদ্যোগে প্যারিসে অনুষ্ঠিত হয়েছে “একুশে সন্ধ্যা” । গত শনিবার প্যারিস-২০ এলাকায় একটি হলে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসনাত জাহানের সার্বিক তত্ত্বাবধানে এবং লেখক ও আবৃত্তিশিল্পী রবিশঙ্কর মৈত্রীর প্রাণবন্ত উপস্থাপনায়- আবৃত্তি, স্বরচিত কবিতাপাঠ , নৃত্য এবং সরোদ বাদ্যের মনোমুগ্ধকর আবহে একটি সন্ধ্যা উপভোগ করেন আগতরা । কবিতা ও গানের মাঝে মাঝে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা প্রিয় ক্যাম্পাস, টিএসসি, মধুর ক্যান্টিন একুশসহ বিভিন্ন দিবস উদযাপনের স্মৃতি থেকে স্মৃতিপাঠ করে অনেকে আপ্লুত হয়ে পড়েন ।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা ছাড়াও একুশে সন্ধ্যায় প্যারিসের জনপ্রিয় শিল্পীরা অংশগ্রহণ করেন । তাদের মধ্যে স্বরচিত কবিতা পাঠ করেন- কবি বদরুজ্জামান জামান, সাংবাদিক ওয়াহিদুজ্জামান, একুশের কবিতা আবৃত্তি করেন কিশোর কুমার বিশ্বাস এবং তারেক হাসান। সংগীত পরিবেশন করেন আরিফ রানা, কুমকুম সাইদা, শাহাদাত হোসেন রনি, মৌসুমি ভট্টাচার্য , ইসরাত ফ্লোরা , ঋদিতা আদ্রি এবং শিশুশিল্পী রামিছা বাতুল। সরোদ বাজিয়ে শোনান সত্ত্বা মৈত্রী এবং নৃত্য করিয়োগ্রাফি করেন শরিফুল ইসলাম । তবলায় সহযোগিতা করেন প্লাসিড শিপন ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close