খেলাধুলা

বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা করবে বাংলাদেশ

আগামী ২৩ এপ্রিলের মধ্যে বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা করবে বাংলাদেশ। আয়ারল্যান্ড সিরিজ ও বিশ্বকাপকে সামনে রেখে ২২ এপ্রিল থেকে অনুশীলন শুরু করবে টাইগাররা।’সোমবার সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে একথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলেন আমরা ১৫ সদস্যের দল দিবই এবং স্ট্যান্ড বাই খেলোয়াড়সহ ২২-২৩ জন কে নিয়ে অনুশীলন শুরু করব। তবে আয়ারল্যান্ড সফরে যাওয়ার আগে আমরা বাংলাদেশেই অনুশীলনটা করব।

আগামী মে মাসের ২২ তারিখের পর ইনজুরি আক্রান্ত খেলোয়াড়দের বদলি পাঠানো যাবে বলে জানিয়েছেন তিনি। আগে এই সুযোগ না থাকলে ও, এবার সুযোগ যোগ হয়েছে বলে নিশ্চিত করেছেন আকরাম খান।

‘আমাদের আগের নিয়মে ছিল ৩০ জনের একটা তালিকা দিতে হতো। কিন্তু নতুন নিয়মে ২৩ এপ্রিলের মধ্যে আমাদের ১৫ জনের নাম দিতে হবে। তা আমরা ২২ মে পর্যন্ত চেঞ্জ করতে পারব। যদি ২২ মে‘র পর কোন খেলোয়াড় ইনজুরি হয়, তাহলে আমরা খেলোয়াড় পাঠাতে পারব। আগের নিয়মে তা পাঠানো যেতো না।’

প্রথমে বাংলাদেশ দল যাবে আয়ারল্যান্ড সফরে। এরপর ১৮ই মে বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে পা রাখবে বাংলাদেশ। ২৩ মে পর্যন্ত অনুশীলন করবে টাইগাররা। ভিসা জটিলতা কাটাতে ৩০-৩৫ জন খেলোয়াড়ের ভিসা করে রাখবে বিসিবি। ভিসা নিয়ে অনেক সময় জটিলতায় পড়তে হয়। ফলে দ্রুত আমরা খেলোয়াড় পাঠাতে পারি না। তাই আমরা ৩০-৩৫ জনের ভিসা আগে করে রাখব।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close