সমগ্র বিশ্ব

কানাডায় বন্দুকধারীর গুলিতে নিহত ৪

কানাডার পশ্চিমাঞ্চলের প্রদেশে ব্রিটিশ কলাম্বিয়ার পেন্টিকটনে বন্দুকধারীর গুলিতে অন্তত চারজনের প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার রয়্যাল কানাডীয় মাউন্টেড পুলিশের (আরসিএমপি) এক বিবৃতিতে গোলাগুলির সঙ্গে জড়িত সন্দেহে একজনকে গ্রেফতারের তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, পেন্টিকটনের পাঁচ কিলোমিটার এলাকার তিনটি স্থানে পুলিশ চারজনের মরদেহ সনাক্ত করেছে। সন্দেহভাজন এক হামলাকারীকে পুলিশি জিম্মায় নেয়া হয়েছে। প্রাথমিক তথ্য-উপাত্তে এই হামলা পূর্ব-পরিকল্পিত ছিল বলে ইঙ্গিত পাওয়া গেছে।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, স্থানীয় সময় সোমবার সকাল সাড়ে ১০টার দিকে গোলাগুলির প্রথম খবর পায় পুলিশ। পরে ঘটনাস্থলের দিকে যাওয়ার পথে পুলিশের কাছে অন্য একটি স্থানে গুলির খবর আসে। প্রথম গুলির ঘটনার ঘণ্টা খানেক পরে দ্বিতীয় গুলির ঘটনা ঘটে।

তবে পেন্টিকটনের এই গোলাগুলির ঘটনার উদ্দেশ্য সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। আরসিএমপির আঞ্চলিক কমান্ডার টেড ডে জ্যাগার বলেছেন, কেন এই ঘটনা ঘটেছে; সেটি জানতে আমাদের তদন্ত এখনো চলমান রয়েছে।

তিনি বলেন, এটা ভয়াবহ যন্ত্রণাদায়ক একটি ঘটনা; যা আমাদের সম্প্রদায়ের মাঝে ঘটেছে। ভয়ানক দুঃখজনক এই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা প্রকাশ করছি।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close