ইংল্যান্ডএডিটর্স পিকসখবরটপ স্টোরিজ

জলবায়ু পরিবর্তন ইস্যুতে লন্ডনে শতাধিক বিক্ষোভকারী গ্রেফতার

জলবায়ু পরিবর্তন ইস্যুতে বিক্ষোভরত শতাধিক ব্যক্তিকে লন্ডন থেকে গ্রেফতার করেছে ব্রিটিশ পুলিশ। পুলিশ বলছে, বিক্ষোভকারীরা শহরের প্রধান প্রধান সড়ক ও সেতু অবরোধ করে ভয়াবহ যানজট তৈরি করার কারণে তাদের গ্রেফতার করা হয়েছে। তবে এমন গ্রেফতার অভিযানের পরও বিক্ষোভ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিক্ষোভকারীরা।

সংগঠিত বিক্ষোভকারী দল গত এক সপ্তাহ ধরে লন্ডনের রাস্তায় বিক্ষোভ করে আসছে। তারা বলছে, জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট ঝুঁকি মোকাবিলায় যথাযথ পদক্ষেপ নিতে ব্যর্থ হওয়ার কারণে এমন বিক্ষোভ করছেন তারা।

সোমবার বিক্ষোভকারীরা টেমস নদীর উপর নির্মিত ওয়াটার লু সেতু, অক্সফোর্ড সার্কাস ইন্টারসেকশন ও পার্লামেন্ট স্কয়ার অবরোধ করে রাখে। তারা বিশ্বের নামকরা তেল কোম্পানি শেলের সদর দফতরেও ভাংচুর চালায়।

সোমবারের এই বিক্ষোভে কয়েক ঘণ্টা অচল হয়ে যায় লন্ডন। কয়েক ঘণ্টার অচলাবস্থা নিরসনে পুলিশ বিক্ষোভকারীদের হাইড পার্কের পাশে মার্বেল আর্চে সরে যেতে বলে। কিন্তু তারা সেখানে যেতে অস্বীকৃতি জানায়। তারপর শুরু হয় গণগ্রেফতার। মঙ্গলবার সকালের হিসাব অনুযায়ী মোট ১১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিক্ষোভকারীরা বলছে, ‘আমাদের শতাধিক সাহসী বিদ্রোহীকে গ্রেফতার করা হয়েছে।’ এমন গ্রেফতার অভিযানের পরও বিক্ষোভ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।  জাগো নিউজ

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close