সমগ্র বিশ্ব

ঘুষের টাকা ফেরৎ দিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

ভিক্টোরিয়া নামে ১১ বছর বয়সী এক মেয়ে ড্রাগন ও ট্যালিপাথির উপর গবেষণা করার অনুমতি চেয়ে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেনকে একটি চিঠি লেখেন। সে চিঠিটির সাথে ৫ নিউজিল্যান্ড ডলার ‘ঘুষ’ দেন। দেশটির সরকারি কর্মকর্তারা মঙ্গলবার বিবিসিকে দেয়া এক বিবৃতিতে এই তথ্য জানায়।

মেয়েটির পদার্থ ও ড্রাগন বিষয়ের উপর গবেষণার আগ্রহ আছে। সে ড্রাগন প্রশিক্ষক হবার ইচ্ছা পোষণ করে তার চিঠিতে।ভিক্টোরিয়ার চিঠির জবাবে জেসিন্ডা বলেন, পদার্থ ও ড্রাগনের বিষয়ে তোমার পরামর্শ বা অভিমতের ব্যাপারে আমরা বেশ আগ্রহী। আমি তোমার ঘুষের অর্থ ফেরৎ দিয়েছি এবং অন্তরাত্মার বিশেষ ক্ষমতা, ড্রাগন ও ট্যালিপাথির উপর আগ্রহ থাকায় তোমার জন্য নিরন্তর শুভ কামনা রইল।
জেসিন্ডা হাতে লেখা এক চিরকুটে বলেন, আমার এখনো ড্রাগনদের কথা মনে পড়ে। জানিনা তারা স্যুট পড়ে কিনা।মেয়েটির ভাই জানায়, নেটফ্লিক্সের সাই্-ফাই সিরিজটি দেখে ভিক্টোরিয়ার ট্যালিপাথির প্রতি আগ্রহ জন্মায়।

জেসিন্ডার কাছে দেশের সাধারণ মানুষের চিঠির জবাব দেওয়ার ঘটনাটি এবারই প্রথন নয়। এর আগেও গত মার্চে এক টুইটার ব্যবহারকারী আর্ডেনের পাঠানো এক চিঠির উদ্ধৃতি পোষ্ট করেছেন, যা ছিল একটি মেয়ের প্রশ্নের জবাব। মেয়েটি বলেছিল, বিপজ্জনক অস্ত্র নিষেধাজ্ঞার ভাবনাটি সঠিক।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close