আমাদের কমিউনিটিএডিটর্স পিকসটপ স্টোরিজ

ইস্ট লন্ডনের খোলা মাঠে ঈদ জামাত আয়োজনের উদ্যোগ

বিগত ১০ বছরের ধারাবাহিকতায় এবারো মাইল এন্ড স্টেডিয়ামে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্টিত হবে। ঈদ ইন দ্যা পার্ক কমিটি, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল, রেজিডেন্স ফোরাম ও চ্যারেটি সংস্থা ইসলামিক রিলিফ এতে সহযোগিতা করছে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৪ জুন মঙ্গলবার অথবা ৫ জুন বুধবার ব্রিটেনে পবিত্র ঈদুল ফিতর অনুষ্টিত হবে।
আয়োজকদের পক্ষ থেকে সকাল সাড়ে ৯টা নামাজ শুরুর সময় নির্ধারন করা হয়েছে। ঈদে জামাতে অংশ নিতে সকাল সাড়ে ৮টার মধ্যে মাঠে আসতে অনুরোধ জানিয়েছেন কর্তৃপক্ষ। যারা গাড়ী নিয়ে আসবেন তাদেরকে যত্রতত্র গাড়ী পার্ক না করতেও অনুরোধ করা হয়েছে। এবারো ঈদের নামাজের ইমামতি করবেন বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ শায়খ আব্দুর রহমান মাদানি।
ঈদ ইন দ্যা পার্ক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে এবার ১১বারে মত খোলা মাঠে ঈদ জামাত আয়োজন করতে যাচ্ছেন তারা। বিগত বছরগুলিতে ব্যাপক উপস্থিতি ও মুসল্লিদের আগ্রহের কারনেই তারা খোলা মাঠে ঈদের জামাত আয়োজন করে যাচ্ছেন। তারা বিগত দিনে মুসল্লিদের সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। এছাড়া এবার সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রাখানা হয়েছে।

এদিকে ঈদ জামাত আয়োজনকে সামনে রেখে ৩১ মে শুক্রবার মাইল্যান্ড স্টেডিয়াম পরিদর্শনে আসেন কমিটির সদস্যরা। এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন শায়খ আব্দুর রহমান মাদানী, আখলাকুর রহমান, কাউন্সিলার আবদাল উল্লা, ইসলামিক রিলিফের ফরিদ আহমদ, রেডকোর্ট রেসিডেন্ট ফোরামের নেচার আলী, জি ফোর সিকিউরিটির জুয়েল চৌধুরী, রেডকোর্ট রেসিডেন্ট ফোরামে জেবরুল ইসলাম লনি, সিদ্দিক হক, কবির চৌধুরী প্রমুখ।

 

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close