খেলাধুলা

ইতিহাসে এই প্রথম এমন জার্সি বানালো বার্সেলোনা

স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা আসন্ন নতুন মৌসুমের জার্সি উন্মোচন করেছে। ক্লাবটির ১১৯ বছরের ইতিহাসে এই প্রথম এমন জার্সি বানানো হয়েছে, যেখানে আড়াআড়ি (উপর থেকে নিচে) স্ট্রাইপ নেই। বার্সেলোনা পুরুষ দলের পাশাপাশি মহিলা দলও একই জার্সি ব্যবহার করবে।

নতুন এই জার্সিতে ব্লু ও মেরুন রঙের স্কয়ার রাখা হয়েছে। যেটা দিয়ে তারা বার্সেলোনা প্রদেশের প্রতি সম্মাননা জানাচ্ছে। বার্সার এবারের এই জার্সিটির নকশা করেছেন অ্যান্তনি গাউদি। সীমিত পরিসরে কিছু কর্মকর্তাদের নিয়ে বার্সেলোনা তাদের নতুন জার্সিটি উন্মোচন করে। কিন্তু সেটা সামাজিক যোগাযোগ মাধ্যম হয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে।

নতুন জার্সির বিষয়ে জেরার্ড পিকে বলেছেন, ‘জার্সিটি ভিন্ন ঘরনার এবং দারুণ। এটা হয়তো দেখতে ভিন্ন। কিন্তু এটা শতভাগ বার্সেলোনার জার্সি। এটা নিঃসন্দেহে ভালো। যেটা বার্সেলোনা, তাদের সমর্থক ও প্রদেশটিকে যারা পরিচালনা করছেন তাদের মধ্যকার বন্ধনকে নির্দেশ করছে।’

বার্সেলোনা এই জার্সি পড়ে প্রথম খেলবে জাপানে। যেখানে তারা মৌসুম পূর্ববর্তী ম্যাচ খেলবে। তবে জার্সি নিয়ে ভক্ত-সমর্থকদের মধ্যে মিশ্র প্রতিক্রীয়া সৃষ্টি হয়েছে। যেহেতু ১১৯ বছরের ইতিহাসে এই প্রথম আড়াআড়ি স্ট্রাইপ নেই।

অবশ্য এর আগেও বার্সেলোনার জার্সিতে নানা পরিবর্তন এসেছে। যেমন তাদের শতবর্ষ পূর্তি উপলক্ষে যে জার্সিটি তৈরি করেছিল সেটার অর্ধেক ছিল নীল রঙের। বাকি অর্ধেক ছিল মেরুন। স্যান্দ্রো রোসেলের সভাপতিত্বের সময় তাদের নীল রঙের শর্টসের পরিবর্তে লাল রঙের শর্টস ব্যবহার করা হয়।

তথ্যসূত্র : মার্কা

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close