খেলাধুলা

বাজে ফিল্ডিংকেই দায় দিচ্ছেন স্বাগতিক অধিনায়ক ওয়েন মর্গ্যান

দিনটি ইংল্যান্ডের জন্য একেবারে খারাপ ছিল না। খুব একটা খারাপ করেননি বোলাররা, ব্যাটিংয়ে এসেছে দুটি সেঞ্চুরি। তবে ফিল্ডিং ছিল বাজে। পাকিস্তানের বিপক্ষে হারের জন্য দলের বাজে ফিল্ডিংকেই দায় দিচ্ছেন স্বাগতিক অধিনায়ক ওয়েন মর্গ্যান।

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৪ রানে হেরেছে ইংল্যান্ড। ৩৪৮ রান তাড়ায় ৯ উইকেটে ৩৩৪ রানে থামে তারা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মর্গ্যান জানান, দিনটি খুব বাজে কেটেছে এমন মনে করেন না তারা।

“ব্যাটিং-বোলিংয়ে দিনটি অতটা বাজে কাটেনি। তবে ফিল্ডিংয়ের কথা যদি বলেন তাহলে হ্যাঁ, দিনটি বাজে কেটেছে। আমাদের সেরা পারফরম্যান্স থেকে দূরে সরে গিয়েছিলাম যার মাশুল আমাদের দিতে হয়েছে। জানি না কত রান বেশি দিয়েছি, ৫০ না ৬০?

ব্যাটিং বা বোলিংয়ে আপনার বাজে দিন যেতে পারে কিন্তু ফিল্ডিংয়ে নয়। আমরা সব কিছুই করেছিলাম, এটা ব্যাখ্যা করা কঠিন। আমরা এমন কিছু ভুল করেছি যেগুলো সাধারণত কখনও করি না।

বিশ্বকাপের আগে নিজেদের সবশেষ সিরিজে পাকিস্তানকে ৪-০ ব্যবধানে হারিয়েছিল ইংল্যান্ড। স্রেফ বাজে ফিল্ডিংয়ের জন্য তাদের বিপক্ষে হার মানতেই পারছেন না মর্গ্যান।

এটা মেনে নেওয়া কঠিন। কারণ, আমরা এক্ষেত্রে কিছু করতে পারতাম। যখন দুই দলের মধ্যে পার্থক্যটা স্রেফ ফিল্ডিং তখন তা খুব হতাশাজনক। এটা অনেক বড় টুর্নামেন্ট, এখানে ব্যাট-বলে আমাদের পারফরম্যান্সের উত্থান-পতন থাকবে। কিন্তু আমাদের ফিল্ডিংয়ে উঁচু মানের ধারাবাহিকতা থাকা উচিত।”

আগামী শনিবার কার্ডিফে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ইংল্যান্ড। মর্গ্যান মনে করেন, সেই ম্যাচের জন্য পাকিস্তান ম্যাচ থেকে ইতিবাচক অনেক কিছু নেওয়ার আছে।

“বোলিং ও ব্যাটিং থেকে ইতিবাচক অনেক কিছু নেওয়ার আছে। ফিল্ডিংয়ে সাধারণ সুযোগের জন্য অপেক্ষা না করে অর্ধেক সুযোগগুলো কাজে লাগাতে হবে। -ক্রিকইনফো

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close