ইংল্যান্ডএডিটর্স পিকসখবরখেলাধুলাটপ স্টোরিজ

ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। কার্ডিফের সোফিয়া গার্ডেনে টস জিতে ফিল্ডিং করছে মাশরাফিরা। অপরিবর্তিত একদশ নিয়েই খেলতে নামছে বাংলাদেশ। অন্যদিকে একটি পরিবতর্ন আসছে ইংল্যান্ডের একাদশে। মঈন আলীর পরিবর্তে দলে জায়গা পেয়েছেন লিয়াম প্ল্যাঙ্কেট।

এর আগে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানে জিতেছিলো বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে লড়াই করেও নিউজিল্যান্ডের বিপক্ষে দুই উইকেটে হারে মাশরাফিরা। এছাড়া এই ম্যাচে মানসিক ভাবে এগিয়ে থাকবে টাইগাররা। তার কারণ বিশ্বকাপের তিনবার দেখায় দুইবার জিতেছে বাংল্যাদেশ। টানা দুই বিশ্বকাপে টাইগারদের কাছে হেরে আসর থেকেই ছিটকে যায় ইংলিশরা। আজকের ম্যাচে হ্যাট্রিক জয়ের লক্ষ্যে খেলতে নামবে মাশরাফি বাহিনীরা।

তাছাড়া কার্ডিফ বাংলাদেশের জন্য পয়া বললেই চলে কারণ এই মাঠে দুই ম্যাচ খেলে দুইটিতে জয় পেয়েছে। এছাড়াও ইংল্যান্ড বাংলাদেশের হোম ভেন্যু বললেও ভুল কারণ এই দেশে অনেক বাংলাদেশি বসবাস করে। তাই বিশ্বকাপে টাইগারদের সমর্থন দেওয়ার জন্য হাজারো সমর্থক ছুটে যায় স্টেডিয়ামে। এই দিক দিয়ে এগিয়ে থাকবে মাশরাফিরা।

অন্যদিকে হট ফেবারিট তকমা পাওয়া ইংল্যান্ড প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০৪ রানের বিশাল জয় নিয়ে আসর শুরু করে। কিন্তু দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে ১৪ রানে হারে স্বাগতিকরা। একদিকে জয়ে ফেরার জন্য মরিয়া আর অন্যদিকে টাইগারদের বিপক্ষে বিশ্বকাপে হারের প্রতিশোথ নিতেই খেলতে নামবে ইয়ন মরগানের দল।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মেদ মিঠুন, মামুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মেদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি মর্তুজা ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ : জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, বেন স্টোকস, জশ বাটলার, ক্রিস ওকস, আদিল রাশিদ, লিয়াম প্ল্যাঙ্কেট, জোফরা আর্চার ও মার্ক উড।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close