খেলাধুলা

সাকিবের চোট নিয়ে আশঙ্কা

বিশ্বকাপে ব্যাট হাতে লড়ে যাচ্ছেন বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু হঠাৎ এক দুঃসংবাদে দল থেকে এক সপ্তাহের জন্য বাহিরে থাকার খবর এসেছে এ অলরাউন্ডারের। বাম পায়ের ঊরুতে চোটের কারণেই বিশ্রামে যেতে হচ্ছে তাকে। তবে আশার ব্যাপার হচ্ছে চোটে পড়লেও পরবর্তী ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবেন এ অলরাউন্ডার।

সাকিবের চোট নিয়ে আশঙ্কা জেগেছিল বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে। বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে নামার আগে অনুশীলনেও তাকে ছুটি দেওয়া হয়েছিল। গুঞ্জন উঠেছিলো শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে মাঠে নামতে পারবেন না সাকিব। তবে তখনও কোন চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তার জন্য অপেক্ষা করা হয়েছিল ম্যাচের দিন পর্যন্ত।

বৃষ্টির কারণে এখনো মাঠে গড়ায়নি বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ। তবে এরই মধ্যে সাত দিনের বিশ্রাম দেওয়া হয়েছে দলের এ সেরা পারফর্মারকে। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই ম্যাচের আগে পুরো ফিট সাকিবকে চাইছে টিম ম্যানেজমেন্ট। যার কারণে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে।

নিজেদের আগের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং চলাকালীন বাম পায়ের ঊরুতে চোট পান সাকিব। সেই ম্যাচে সেঞ্চুরিও হাঁকান এই অলরাউন্ডার। ইংল্যান্ডের বিপক্ষে হারলেও খেলেন ১২১ রানের ঝলমলে ইনিংস। শুধু ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেই নয়, এখন পর্যন্ত তিনটি ম্যাচে বাংলাদেশের হয়ে সেরা পারফর্মার সাকিব।

বিশ্বকাপে এখন পর্যন্ত রানের তালিকায় সবার উপরে রয়েছেন সাকিব। তিনে নেমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫ রান, নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ ও কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে ১২১ রানের ইনিংস খেলেন। তিন ম্যাচে মোট ২৬০ রান করেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের পরে বাংলাদেশ নিজেদের পরবর্তী ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। আমাদেরসময়.কম

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close