সোশ্যাল মিডিয়া

5 জি প্রযুক্তি বিশ্ব পরিবর্তন করতে পারে

5 জি নেটওয়ার্কে আপনি ৪ টি চমৎকার কাজ করতে পারেন

১। গেইম খেলায় নতুন দিকঃ

5 জি দিয়ে, আপনি ভার্চুয়াল জীবনে আপনার বন্ধুদের সাথে গেম খেলতে পারেন, ঘরে বসেও ভি র ডিভাইস(রেয়াল টাইম স্ত্রেয়ামিং দিয়ে) দিয়ে সমুদ্র সৈকত ঘুরে আসতে পারবেন।
২। স্বয়ংক্রিয় গাড়ি চালনায়ঃ
5 জি নেটওয়ার্কে স্বয়ং ড্রাইভিং গাড়ি নিয়ন্ত্রণ করতে যথেষ্ট দ্রুত হতে পারে। এই গাড়িগুলি রাস্তায় ছিন্নভিন্ন সময়ে বা একে অপরের সাথে যোগাযোগ করতে কেন্দ্রীয় পরিচালনার সাথে কথা বলতে পারে। নকিয়া নেটওয়ার্কের নেটওয়ার্কে বিপণন গোষ্ঠীর প্রধান ভলকার হেল্ড দাবি করেছেন যে রাস্তায় কোনও ট্রাফিক লাইট নেই এবং গাড়ি এখনও রাস্তায় চলে যাচ্ছে, তবে এটি কোন দুর্ঘটনা ঘটায় না। এই জিনিসটি এতই আশ্চর্যজনক এবং গাড়ি চালানোর সময় এটি ড্রাইভারকে তাদের চাপ হ্রাস করতে সহায়তা করতে পারে।

একবার সমস্ত গাড়ির সেন্সর এবং ক্যামেরা আছে, তারা ক্রম ভিডিও রেকর্ড করতে পারেন। যদি দুর্ঘটনা ঘটে তবে আপনি কেবল গাড়ী দুর্ঘটনা থেকে নয়, সেই এলাকার অন্যান্য গাড়িগুলি থেকে সমস্ত কোণ থেকে ভিডিও দেখতে পারবেন

৩। দূর থেকে রুগীর শেবাঃ

যখন প্রযুক্তি অনগ্রসর হয়, সবকিছু খুব কঠিন। মানুষ অসুস্থ হলে ডাক্তারকে দেখতে, পেমেন্ট করতে এবং প্রেসক্রিপশন পেতে হাসপাতালে যেতে হবে। এই পরিস্থিতিটি অপ্রত্যাশিত পরিস্থিতিতে অনেকগুলি হতে পারে, যখন আপনি দূরবর্তী এলাকায় বাস করেন, তখন আপনি রোগীদের সময়মত হাসপাতালে নিতে পারবেন না এবং তাদের সমস্যাগুলি সঠিকভাবে চিকিৎসা করা হয় না।
5 জি নেটওয়ার্ক দিয়ে, এই ক্ষেত্রে সহজ হয়ে যাবে। দূরবর্তী মেডিকেল পরীক্ষা দৃশ্যমান হবে, ধন্যবাদ 5 জি। তাছাড়া, বিলম্বিততা হ্রাসকারী, ডাক্তার দূরবর্তী পদ্ধতির একটি বিস্তৃত পরিসর সম্পাদন করতে পারে। ইউটিউবে পর্দার সামনে বসে থাকা একজন ব্যক্তির জন্য চিকিৎসা পদ্ধতির জন্য অপারেটর 5 জি নেটওয়ার্ক ইনস্টল করতে পারে।
৪।দূরবর্তী ভিডিও কনফারেন্সঃ

স্যামসাংয়ের সিইও বিশ্বাস করেন যে 5 জি নেটওয়ার্ক সবচেয়ে নির্ভরযোগ্য যোগাযোগ তৈরি করতে পারে। আপনি আপনার বন্ধুদের সাথে সর্বাধিক রেজোলিউশন সহ ভিডিওগুলি এবং আপনার আত্মীয়-স্বজনদের সাথে চ্যাট করতে পারেন যা আপনাকে সরাসরি তাদের সাথে কথা বলে মনে করে। উপরন্তু, আপনি আপনার সঙ্গীত ব্যান্ডের সদস্যের সাথে অনুশীলন করতে পারেন যদিও আপনারা বিভিন্ন ঘরে থাকেন।
এই খুব সহজ শব্দ হতে পারে; বর্তমান নেটওয়ার্ক এই মত বাস্তব অনুভূতি আনতে পারে না।একটি নির্দিষ্ট সমস্যা, 5 জি নেটওয়ার্ক এখনও এটি পশ্চাদ্ধাবন নেটওয়ার্ক থেকে পৃথক করে তোলে। নির্দিষ্ট বিলম্ব একটি স্বল্প সময়ের মধ্যে উন্নত করা যেতে পারে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close