সমগ্র বিশ্ব

ধসে পড়া ভবনের ধ্বংসস্তুপ থেকে ৪৮ ঘন্টা পর জীবিত উদ্ধার

কম্বোডিয়ায় ধসে পড়া ভবনের ধ্বংসস্তুপ থেকে ৪৮ ঘন্টারও বেশি সময় পর দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। সোমবার তাদেরকে উপকূলীয় শহর সিহানৌকভিল্লের হাসপাতালে পাঠানো হয়েছে।

চীনা মালিকানাধীন ওই নির্মাণাধীন ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ২৫ এ দাঁড়িয়েছে। এছাড়া এ ঘটনায় আহতের সংখ্যাও ২৫ এ পৌঁছেছে।

শনিবার ভোরে সাত তলা ভবনটি ধসে পড়ে। ওই সময় ভবনটির ভেতরে অনেক শ্রমিক ঘুমিয়ে ছিল।

সোমবার উদ্ধার কর্মকর্তারা জানিয়েছিলেন, ধ্বংসস্তুপের নিচে আর কেউ বেঁচে আছে বলে তারা মনে করেন না। এর কয়েক ঘন্টা পরই দুজনকে সেখান থেকে জীবিত উদ্ধার করা হয়।

কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হান সেন সোমবার সকালে ধসে পড়া ভবনটির স্থান পরিদর্শন করেছেন। ভবন ধসে পড়ার ঘটনায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশটির গভর্নর যে পদত্যাগ পত্র দিয়েছেন সেটি গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, নিখোঁজদের সংখ্যা নিয়ে এখনো ভিন্ন ভিন্ন তথ্য পাওয়া যাচ্ছে। স্থানীয় হাসপাতালে নিখোঁজদের এক স্বজন জানিয়েছেন, ধ্বংসস্তুপের নিচে প্রায় ১২ জন চাপা পড়ে আছে বলে অনেকে ধারণা করছেন।

খিম পোভ নামে ৪৭ বছরের এক নারী বলেছেন, ‘আমি আমার স্বামী ও ভাইপোকে হারিয়েছি। আমার স্বামীর বেঁচে থাকার আশা আর করছি না। যেই দেহগুলো বের করে আনা হয়েছে সেগুলো সব থেতলে গেছে।’

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close