খেলাধুলা

দেশে ফিরে যাচ্ছেন মাশরাফি-সাকিবদের প্রধান কোচ স্টিভ রোডস

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে আজই নিজ দেশে ফিরে যাচ্ছেন মাশরাফি-সাকিবদের প্রধান কোচ স্টিভ রোডস। বিশ্বকাপে ব্যর্থতা শেষে দেশে ফিরেই হেড কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তি বাতিল করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও ২০২০ সাল পর্যন্ত তার সঙ্গে চুক্তির মেয়াদ ছিল বোর্ডের।

এই ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, ‘হ্যাঁ বিষয়টি অবশ্যই, আমরা আগেও বলেছি যে সমঝোতার মাধ্যমে বিষয়টি হয়েছে। কিছু টার্মস অ্যান্ড কন্ডিশন থাকে। বোর্ড সভাপতি মহোদয় সেটাই বলেছেন যে আল্টিমেটলি তিনি কবে যাবেন বা কি করবেন সেটি ওনারই সিদ্ধান্ত। সেটি আমাদের কাল জানিয়েছেন এবং আমরাও সভাপতিকে রাতে জানিয়েছি বিষয়টি যে উনি আজকে চলে যেতে চাচ্ছেন।’

২০১৮ সালের জুনে বাংলাদেশ দলের দায়িত্ব পান এই ইংলিশম্যান। ১৩ মাস বাংলাদেশ দলের সঙ্গে কাজ করার পর এবার দেশে ফিরে যেতে হচ্ছে তাকে।

রোডসের সঙ্গে চুক্তি বাতিল করায় আসন্ন শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ দলের কোচ হিসেবে কে দায়িত্ব পালন করবেন সেটা নিয়ে রয়েছে সংশয়। ২২ জুলাই বোর্ড সভায়, এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

তার অধীনে বিশ্বকাপে আট ম্যাচে মাত্র তিনটিতে জিতেছে বাংলাদেশ। ৭ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করে মাশরাফি বিন মুর্তজার দল।

বিশ্বকাপের আগে রোডসের অধীনেই আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ জিতেছিল বাংলাদেশ দল। এটিই ছিল বাংলাদেশের প্রথম ত্রিদেশীয় সিরিজের ফাইনাল জয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close