খেলাধুলা

বরখাস্ত করা হতে পারে পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার

বিশ্বকাপে সেমিফাইনালে যেতে পারেনি পাকিস্তান। আসরের শুরুর দিকে ভরাডুবির কারণেই শেষ চারে উঠতে পারেনি দলটি। যদিও শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে সেমিফাইনালের আশা জাগিয়ে ছিলো কিন্তু রান রেটে পিছিয়ে থেকে লিগ পর্ব থেকেই বাদ পড়ে যায় ’৯২ এর বিশ্বচ্যাম্পিয়নরা। আর তাই বিশ্বকাপের দলের এমন পারফরমেন্সের জন্য বরখাস্ত করা হতে পারে পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থারকে। আগামী ২৭ জুলাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে একটি সভায় অংশ নেয়ার কথা রয়েছে তার।

এই সভায় গত তিন বছরের পারফরমেন্স নিয়ে আলোচনা করার পাশাপাশি আর্থারের ভবিষ্যৎ নিয়েও সিদ্ধান্ত নেবে বোর্ড। বোর্ডের ক্রিকেট কমিটি চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান ছাড়াও বোর্ড সদস্য মিসবাহ উল হক ও উরজ মুমতাজ আর্থারের সাথে কথা বলবেন।

২০১৬ সালে পাকিস্তানের দায়িত্ব নেয়ার পর কতটা উন্নতি হয়েছে দলের এই বিষয়ে একটি রিপোর্টও পেশ করতে বলা হয়েছে দক্ষিণ আফ্রিকার এই কোচকে। সভা শেষে ক্রিকেট কমিটি তাদের সিদ্ধান্ত পিসিবি চেয়ারম্যান ইহসান মানিকে অবগত করবে। এরপর তিনিই সিদ্ধান্ত নেবেন আর্থারের ভবিষ্যৎ প্রসঙ্গে।

দায়িত্ব নেয়ার পর থেকে আর্থারের অধীনে কম সাফল্যের মুখ দেখেনি পাকিস্তান। ২০১৭ সালে দলকে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতিয়েছেন তিনি। একই সঙ্গে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে পাকিস্তানকে এক নম্বরে তুলেছেন তিি ন। তবে এরপরেও বিশ্বকাপে ভরাডুবির কারণে সমালোচনা কম হয়নি তাকে নিয়ে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও দেখুন...

Close
Close