খেলাধুলা

নারী দলের চূড়ান্ত সূচি প্রকাশ

দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ ইমার্জিং নারী দল (‘এ’ দল)। তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে শুক্রবার (১৯ জুলাই) দ.আফ্রিকার উদ্দেশে রওয়ানা দেবে বাংলাদেশ নারী ‘এ’ দল। ‘এ’ দল বলা হলেও এই সিরিজে জাতীয় দলেরই বেশিরভাগ ক্রিকেটার অংশ নেবেন। জানা গেছে, এই সিরিজে খেলবেন রুমানা আহমেদ, শুকতারা, জাহানারা আলমরা।

ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নারীদের এই সিরিজের সময় সূচি ঘোষণা করেছে। দ.আফ্রিকা ইমার্জিং নারী দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২৩ জুলাই। এদিন প্রথম ওয়ানডের পর এক দিনের বিরতি পাবে নারী দল। সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৫ জুলাই।

সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ জুলাই। দুই দিনের বিরতির পর শুরু হবে দ.আফ্রিকা-বাংলাদেশ নারী ‘এ’ দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৩১ জুলাই। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১ আগস্ট এবং ৪ আগস্ট।

বাংলাদেশ নারী দলের প্রধান কোচ আঞ্জু জাইন মনে করেন, পাইপলাইন সমৃদ্ধ করতে ‘এ’ দলের এমন সফর জরুরি। নারী ক্রিকেটারদের আগামীর জন্য তৈরি করতে এই সিরিজটি সাহায্য করবে বলে মনে করেন তিনি।

তার মতে, ‘এটা খুবই গুরুত্বপূর্ণ, আমরা ইমার্জিং দলের একটি সফর পেয়েছি। আমরা নারী দলের পাইপলাইনকে শক্তিশালী করতে চাই এবং নারী ‘এ’ দলের সামনে আরও সিরিজের আয়োজন করতে চাই। সামনে নারী দলের এশিয়া কাপ রয়েছে। নারী ক্রিকেটারদের তৈরি করার জন্য এটা আমাদের জন্য বড় সুযোগ। কিছু ক্রিকেটারকে তৈরি করার লক্ষ্য আছে, যারা বদলি হিসেবে খেলতে পারবে। তাই এই সফরটি আমাদের অনেক সাহায্য করবে।’ সূত্র-ক্রিকফ্রেঞ্জি

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close