সোনার বাংলাদেশ

ঈদ শপিংয়ের ধুম পড়েছে

ঈদের বাকি মাত্র এক সপ্তাহ। এরই মাঝে বিপণিবিতানগুলোতে ঈদ শপিংয়ের ধুম পড়েছে। সাধারণত রোজার ঈদের তুলনায় কোরবানীর ঈদে কেনাকাটায় কিছুটা ভাটা থাকে। বিভিন্ন মার্কেটে সরজমিন ঘুরে দেখা গেছে কেনাকাটায় যারপর নেই ব্যস্ত বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। দোকানিরাও বলছেন গত বছর কোরবানীর ঈদের তুলনায় এবার বেঁচা কেনা বেশ ভালো। এখনই সকাল থেকে রাত অবধি ক্রেতাদের পদচারণায় মুখর হয়ে উঠেছে বিপণিবিতানগুলো।

অভিজাত শপিংমল থেকে ফুটপথ সবস্থানেই ক্রেতাদের ভীড়। সাধ ও সাধ্যের মধ্যে তাল মিলিয়ে পরিবার পরিজনের জন্য ঈদ কেনাকাটায় ব্যস্ত সবাই।

সোমবার রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া মার্কেট, শ্যামলী স্কয়ার, সীমান্ত স্কয়ার, মোহাম্মদপুরের টকীয় স্কয়ার মার্কেট ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

আসমা ইসলাম থাকেন রাজধানীর আজিমপুরে। কোরবানির ঈদ উপলক্ষে গাউছিয়া মার্কেটে কেনাকাটায় ব্যস্ত সেই সকাল থেকেই। অনেক ঘোরাঘুরি করে দেখে শুনে ও বুঝে নতুন জামা কাপড় কিনছেন। তিনি বলেন, কোরবানির ঈদ তাই বলে কেনাকাটা করবো না সেটাতো হতে পারেনা। আমার মনে হয় ঈদ মানেইতো আনন্দ হোক সেটা রোজার ঈদ কিংবা কোরবানির। সকালে এসেছি ছোট ভাইকে নিয়ে। পরিবারের সবার জন্যই কিছু কেনার ইচ্ছে আছে। এখানে এসে দেখলাম অনেক নতুন নতুন ডিজাইনের জামা পাওয়া যাচ্ছে। তাই কিছু দোকান ঘুরে যেটা ভালো লাগছে সেটাই কেনার চেষ্টা করছি।

দামের প্রসঙ্গে তিনি বলেন, রাজধানীর অন্যান্য শপিং মলগুলোতে অনেক দাম। তবে গাউছিয়া মার্কেটে দাম অনেক কম এবং কালেকশনও অনেক বেশি থাকায় দেখে শুনে কিনতে পারছি।

অন্য এক ক্রেতা লিয়া আক্তার জানালেন, ঈদের জন্য লং ড্রেস ও এর সঙ্গে ম্যাচিং করে জুতা কিনেছি। গাউছিয়াতে কেনাকাটা করতে স্বাচ্ছন্দ্যবোধ করি সব সময়। আয়তনে বড় হওয়ায় এবং ড্রেসের কালেকশন অনেক বেশি থাকায় দেখে বুঝে কেনাকাটা করতে পারি।

রাজধানীর নিউমার্কেটের এক বিক্রেতা আসাদুল ইসলাম বলেন, রোজার ঈদের তুলনায় কোরবানির ঈদে বিক্রি একটু কম হয়ে থাকে স্বাভাবিক ভাবে। তারপরও এখনও পর্যন্ত বেঁচা বিক্রি নিয়ে আমরা সন্তুষ্ট। আশা করছি আগামী বুধবার থেকে শুক্রবার ক্রেতাদের চাপ আরো অনেক বেশি থাকবে।

আরেক বিক্রেতা বলেন, এবার মোটামুটি ভালোই ক্রেতা আছে। মানুষের মধ্যে কেনাকাটার আগ্রহ আছে। গতবারের চেয়ে এবার বিক্রি ভালো হচ্ছে।

রাইজিংবিডি

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close