ইংল্যান্ডএডিটর্স পিকসখবরটপ স্টোরিজ

বরিস জনসনের প্রেমিকা ক্যারি সিমন্ডসকে ভিসা দেয় নি যুক্তরাষ্ট্র

২০১৮ সালে সোমালিল্যান্ড ভ্রমণ করায় বরিস জনসনের প্রেমিকা ক্যারি সিমন্ডসকে ভিসা দেয় নি যুক্তরাষ্ট্র। তবে এ বিষয়ে চাইলেও এই বিষয়ে কিছুই করতে পারবেন না বরিস বলে বিট্রিশ গণমাধ্যমগুলো জানিয়েছে। মিরর, ডেইলি মেইল

আগামী কয়েকদিনের মধ্যেই যুক্তরাষ্ট্র সফরের কথা ছিলো সিমন্ডসের। ডেইলি মেইল জানিয়েছে, পূর্ব আফ্রিকার গৃহযুদ্ধ কবলিত দেশ সোমালিল্যান্ডে যাওয়ার কারণেই তিনি ভিসা পাননি। ঐ সফরে তিনি দেশটির প্রেসিডেন্ট মুসে বিহি আবদির সঙ্গে দেখা করে নারী অধিকার ও সমুদ্র দূষণ বিষয়ে আলোচনা করেন। সোমালিয়া থেকে আলাদা হওয়ার পর দেশটির সঙ্গে যুক্তরাজ্যের কূটনৈতিক সম্পর্ক থাকলেও যুক্তরাষ্ট্রের নেই। যুক্তরাষ্ট্রে ভিজিটরস ভিসার আবেদনের সময় উল্লেখ করতে হয়, ২০১১ সালের মধ্যে ইরাক, সিরিয়া, ইরান, সোমালিয়া, লিবিয়া বা ইয়েমেন ভ্রমণ করেছেন কিনা। যদি কেউ এই দেশগুলোতে যেয়ে থাকেন তাদের আবেদন সাধারণত বাতিল হয়ে যায়। ডেইলি মেইল জানায়, যুক্তরাষ্ট্রভিত্তিক পরিবেশ গ্রুপ ওসেনার সঙ্গে কাজ করতেই তার দেশটিতে যাওয়ার কথা ছিলো।

প্রধানমন্ত্রীর সঙ্গে বিয়ে না হওয়ায় এই বিষয়ে হস্তক্ষেপ করতে পারবে না ডাউনিং স্ট্রিট। ক্যারি সিমন্ডস প্রধানমন্ত্রীল বাসভবনে অবস্থান করায় যুক্তরাজ্য জুরে এটি নিয়ে সমালোচনা চলছে। জনসনের সঙ্গে এখনও তার দ্বিতীয় স্ত্রী ও ৪ সন্তানের জননী ম্যারিনা হুইলারের বিচ্ছেদ হয়নি।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close