ইংল্যান্ডএডিটর্স পিকসখবরটপ স্টোরিজ

লেবার পার্টির নেতা জেরেমি করবিনকে আক্রমণ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

তীব্র ভাষায় টোরি পার্টির বিদ্রোহী এমপি এবং লেবার পার্টির নেতা জেরেমি করবিনকে আক্রমণ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি করবিনকে ‘ইহুদী বিদ্বেষী মার্কসিস্ট ও কমিউনিস্ট’ বলে সম্বোধন করেছেন। ডেইলি মেইল

প্রধানমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো দলীয় সম্মেলনে ভাষণ দিতে গিয়ে বরিস পার্লামেন্টকে জুতায় থাকা নুড়ির সঙ্গে তুলনা করে বলেছেন, এটি যদি স্কুল হতো তবে নিয়ন্ত্রক সংস্থা অবশ্যই তাকে বন্ধ করে দিতো।

তিনি স্পষ্ট ভাষায় বলেছেন, হলোইনের পর ব্রেক্সিট সময়সীমা বাড়াতে কোনোভাবেই আবেদন করা হবে না ব্রাসেলস এর কাছে।

তিনি করবিনকে ‘কমিউনিস্ট আকাশচারী’ উল্লেখ করে বলেছেন, সুযোগ পিলে করবিন দেশকে আরো ৩ বছর বিপজ্জনক টানাপড়েনের মধ্যে রাখবেন। তিনি ইউরোপীয় ইউনিয়নকে হুশিয়ার করে বলেন, হয় তাদের তার আপোসমূলক চুক্তি প্রস্তাব গ্রহণ করতে হবে অথবা চুক্তিহীন ব্রেক্সিট মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, ‘ব্রেক্সিটপন্থীরা যা চায়, ব্রেক্সিট বিরোধীরা যা চায়, পুরো বিশ্ব যা চায়, তা হলো সামনে এগিয়ে যাওয়া। ২১ অক্টোবর ইউরোপীয় ইউনিয়ন ত্যাগ করে আমরা আরও সামনে এগিয়ে যাবো।

তার এই বক্তব্যকে আগাম সাধারণ নির্বাচনের প্রচারণা শুরু হিসেবে দেখছেন বিশ্লেষকরা। ইউরোপীয়ান কমিশনের প্রধান মুখপাত্র মিনা আন্দ্রেভা জানিয়েছেন, ব্রাসেলস বরিসের প্রস্তাবনাকে ইতিবাচক হিসেবেই দেখতে চায়।

তিনি বলেন, ‘আমরা একটি গঠনমূল আলোচনা শুরু করতে চাই। আমরা একটি চুক্তির জন্য কাজ করছি এবং যে কোনো চুক্তিই হতে পারে ভালো চুক্তি।’ আন্দ্রেভা জানান, ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট জুয়ান ক্লাউদ জঙ্কার ফোন দিয়ে বরিসের সঙ্গে কথা বলবেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close