আমাদের কমিউনিটি

এমপি প্রার্থী হিসেবে আবারো আস্থায় নিল রোশনারা আলী

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রীন ও বো আসনের লেবার পার্টির কর্মীরা এমপি প্রার্থী হিসেবে আবারো আস্থায় নিল টানা তিন বারের এমপি রোশনারা আলীকে। বেথনাল গ্রীন ও বো সংসদীয় আসনের ৯টি সাংগঠনিক ইউনিটের সবকটিতে কর্মীদের বিপুল সমর্থন নিয়ে এমপি প্রার্থী হন। গত ২৯ সেপ্টেম্বর সেন্ট পিটার্স, উইভার্স ও বাংলা টাউন এন্ড স্পিটাফিল্ডস, ৫ অক্টোবর বো ইস্ট, বো উয়েস্ট ও বেথনাল গ্রীন এবং ৬ অক্টোবর হোয়াইট চ্যাপেল, স্টেপনি গ্রীন ও সেন্ট ডান্সটন ওয়ার্ডে ( তিন দফায়) অনুষ্ঠিত ৯টি ওয়ার্ডের ট্রিগার বেলটে তিনি বিশাল ব্যবধানে পার্লামেন্ট সদস্য প্রার্থী হিসেবে বিজয়ী হন।

উল্লেখ্য বৃটেনে যেকোন সংসদীয় আসনের বর্তমান এমপিকে সে সংসদীয় আসনের কর্মীরা আবারো এমপি প্রার্থী হিসেবে চায় কি না সেজন্য আয়োজন করা হয় ট্রিগার ব্যালটের। ট্রিগার ব্যালেটে বর্তমান এমপি পরাজিত হলে অথবা নির্বাচন করতে না চাইলে নতুন মুখ প্রার্থী বাছাই প্রতিদ্বন্দ্বিতায় সুযোগ পায়।
সিলেটের বিশ্বনাথ উপজেলার মেয়ে রোশনারা আলী প্রথম ব্রিটিশ বাংলাদেশী হিসেবে ২০১০ সালের জাতীয় নির্বাচনে বিজয়ী হয়ে হাউজ অব কমন্সে প্রবেশ করে ব্রিটেনে বাংলাদেশীদের মুখ উজ্জ্বল করেন। সেই সাথে তিনি প্রথম নির্বাচিত মুসলিম মহিলা এমপিদের একজন। ২০১০ থেকে তিনি লাগাতার তিন বার এমপি নির্বাচিত হন। ইতিমধ্যে তিনি ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট বিষয়ক শ্যাডো মিনিস্টার ও শ্যাডো এডুকেশন টিমে কাজের অভিজ্ঞতা অর্জন করেছেন। আগামী জাতীয় নির্বাচনে তার আবারো বিজয়ী হবার সম্ভাবনা রয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close