সোশ্যাল মিডিয়া

ফেইসবুকে প্রথমবারের মতো এনসিএল দেখা যাবে

আগামী বৃহস্পতিবার থেকে মাঠে গড়াচ্ছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। দুই দফা পিছানোর পর অবশেষে শুরু হচ্ছে এবারের মৌসুম। আসন্ন এই আসরটি এবার সরাসরি দেখতে পারবেন দর্শকরা। সরাসরি সম্প্রচারের দায়িত্ব নিয়েছে দেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাদের ফেইবুক পেইজে সরাসরি দেখা যাবে এনসিএল। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন এ কথা।

তিনি আরো জানান, ম্যাচ সরাসরি দেখানোর ক্ষেত্রে চারটি ক্যামেরা ব্যবহার করা হবে।অন্ততপক্ষে প্রতি রাউন্ডের একটা ম্যাচ সরাসরি দেখানো হবে।

এবারের এনসিএলকে আকর্ষণীয় করে তুলতে বেশ কিছু উদ্যোগ নিয়েছে বিসিবি। ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কঠোর হয়েছে বিসিবি। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন ম্যাচ ফিও বাড়ানো হতে পারে।

গতবারের মতো এবারও এনসিএল খেলার জন্য ক্রিকেটারদের ফিটনেসের পরীক্ষায় অংশ নিতে হয়েছে। গতবার বিপ টেস্টে বেঞ্চমার্ক ৯ থাকলেও এবার তা করা হয়েছিলো ১১। তবে সিনিয়র ক্রিকেটারদের কথা চিন্তা করে তাদের জন্য বিপ টেস্টে প্রয়োজনীয় স্কোর ধরা হয়েছে ১০।

এছাড়া প্রায় চার বছর পর মিরপুরের শের-ই-বাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে এনসিএলের খেলা। এবার মিরপুরের পাশাপাশি জাতীয় লিগের খেলা হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়াম ও খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।

বিসিবির প্রধান নির্বাহী জানিয়েছিলেন, গতবারের উইকেট নিয়ে সন্তুষ্ট ছিলো অংশগ্রহণকারী দলগুলো। এবারও সেই মানের উইকেট রাখার চেষ্টা করা হবে বলে জানিয়েছিলেন তিনি। এছাড়া এ আসর থেকে জার্সির পেছনে থাকছে নাম ও নম্বর। জাতীয় দলের খেলোয়াড়দের দুইটি রাউন্ডে অংশ নেয়া বাধ্যতামূলক করা হয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close