আমাদের কমিউনিটি

বৃটেনের কার্ডিফে বাংলাদেশ হাইকমিশনের কনসূলার সার্ভিস সম্পন্ন

বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের দি হ্যাভ কমিউনিটি সেন্টারে গত শনিবার সকাল ১১ টা থেকে বিকাল ৪ টা অবধি বিপুল সংখ্যক জনসাধারণের অংশগ্রহণে ও ওয়েলস বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দের সহযোগিতায় বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে কনসূলার সার্ভিস সফলভাবে সম্পন্ন হয়েছে.। এতে বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার হিজ এক্সেলেন্সি মোহাম্মদ নাজমুল হক. হাইকমিশনের ফাস্ট সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম. হাসান মোহাম্মদ হুমায়ুন কবির. সাইফুল ইসলাম. মাহবুব আলম পাটোয়ারী. হূমায়ূন কবীর ও মুসলিমা আক্তার উপস্থিত থেকে সার্ভিস প্রদান করেছেন । এবারকার সার্ভিসে প্রায় ৩ শতাধিক লোক তাদের পাসপোর্ট রিনিও নো ভিসা প্রসেসিং.পাওয়ার অব এট্রোনি সহ নানা কনসূলার সেবা গ্রহণ করেছেন বলে ওয়েলস বাংলা নিউজের এডিটর ও কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর জানিয়েছেন।
এবারকার সাভিস চলাকালে কার্ডিফ ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার ফাউন্ডার ট্রাষ্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার আলী.কার্ডিফ কাউন্টি কাউন্সিলার আলহাজ্ব আলী আহমদ. ওয়েলস আওয়ামীলীগের সেক্রেটারি আলহাজ্ব এম এ মালিক. গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল সাউথ ওয়েলসের সহ সভাপতি আলহাজ্ব আসাদ মিয়া. ওয়েলস যুবলীগের সিনিয়র সহ সভাপতি আবুল কালাম মুমিন. ওয়েলস তাতী লীগের সভাপতি জামাল আহমদ বকুল ও সেক্রেটারি জহির আক্তার আলী. ওয়েলস ছাত্রলীগের সভাপতি বদরুল হক মনসুর ও সেক্রেটারি শাজাহান তালুকদার শাওন. যুব সংগঠক বাদল আহমদ ও নাসির উদ্দিন চৌধুরী সহ প্রমুখ উপস্থিত ছিলেন।।
বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হক আজকের সার্ভিসে সাংবাদিক মকিস মনসুর সহ কমিউনিটির যারা সহযোগিতা করেছেন সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন কার্ডিফ তথা ওয়েলসে বসবাসরত আমাদের কমিউনিটির লোকজন খুউব আন্তরিক ও সুন্দর পরিবেশ এবং সুশৃঙ্খলভাবে কনসূলার সার্ভিস গ্রহণ করেছেন এতে আমাদের দায়িত্তশীলরা ও উৎফুল্ল আনন্দিত ছিলেন বলে উল্লেখ করে তিনি আগামী দু’মাস পর কার্ডিফের
পরবর্তী কনসূলার সার্ভিস প্রদানের প্রতিস্রতি ব্যাক্ত করেছেন। এদিকে ওয়েলস বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে কার্ডিফ শাহজালাল বাংলা স্কুল কমিটির জেনারেল সেক্রেটারি সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর আগামীতে কার্ডিফে চারটি সার্ভিস প্রদানের জন্য অনুরোধ জানালে বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হক সাহেব সম্মতি প্রদান করায় কমিউনিটি নেতৃবৃন্দ ওয়েলসবাসীর পক্ষ থেকে সহকারী হাইকমিশনারকে অভিনন্দন জানিয়েছেন।

ইউকের বৃষ্টলে মৌলভীবাজার বাসীর মিলন মেলায় মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের দাবী
খায়রুল আলম লিংকন: বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে বৃটেনের বৃষ্টল বাথ ও সাউথ ওয়েষ্টে বসবাসরত মৌলভীবাজার জেলার বাসিন্দাদের নিয়ে নবগঠিত মৌলভীবাজার জেলা সমিতি এর আয়োজনে প্রথম বারের মত অতিসম্প্রতি বৃষ্টলের কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে ঈদপুনর্মিলনী ও মৌলভীবাজার জেলাবাসীর মিলন মেলা।
বিশিষ্ট সাংবাদিক খায়রুল আলম লিংকন ও যুবসংগঠক সৈয়দ আখলাকুল আম্বিয়া রাবেল এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মৌলানা লুৎফুর রহমান মিয়া ও পরে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করেন লন্ডন থেকে আগত শিল্পীবৃন্দ সহ উপস্থিত মৌলভীবাজারবাসী।আয়োজকদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য প্রদান করে অনুষ্ঠানের সুচনা করেন কমিউনিটি লিডার সৈয়দ আবু সাঈদ আহমদ। কেক কাটার মাধ্যমে মৌলভীবাজার জেলা সমিতি এর অনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন সমিতির সংগঠক, আমন্ত্রিত অতিথিবৃন্দ সহ স্থানীয় মুরব্বী বৃন্দ।অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ থেকে আগত সাপ্তাহিক জনপ্রত্যাশার সম্পাদক বিশিষ্ট সাংবাদিক ডাঃ ছাদিক আহমদ, গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে এর সাবেক সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী নুরুল ইসলাম মাহবুব,ও মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়ার্লড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটস আ্যপ গ্রুপের এডমিন বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর সহ প্রমুখ নেতৃবৃন্দ।
মৌলণীবাজার জেলা সমিতি এর উদ্দ্যোগে আয়োজিত এ মিলন মেলায় যুক্তরাজ্যের সাউথ ওয়েষ্টের বিভিন্ন শহরে বসবাসকারী মৌলভীবাজারবাসী সহ বৃটেনের অন্যান্য শহর এর বাসিন্দারা স্ব-পরিবারে উপস্থিত হন। অনুষ্টানস্থলে ছিল মিলনের আমেজ, অনেকদিন পর একে ওপরকে দেখে জড়িয়ে ধরে আবেগ আপ্লুত হয়ে পরেন রুমন্থন করেন ফেলে আসা অতীত। মৌলভীজার জেলা সমিতি গঠনের উদ্দেশ্য তুলে ধরে এক প্রশ্নের জবাবে সংগঠনের সংগঠক ও আয়োজকবৃন্দ বলেন,জেলার আর্থ সামাজিক উন্নয়ন, যুক্তরাজ্যের সাউথ ওয়েষ্টে এর বিভিন্ন শহরে বসবাস কারী মৌলভীবাজারবাসীর মধ্য সম্পর্কবৃদ্ধি ও নতুন প্রজন্মের কাছে মৌলভীবাজার জেলা তথা বাংলাদেশকে তুলে ধরার জন্য এ সংগঠন কাজ করবে।ঈদ পুনর্মিলনীতে অংশ নেয়ায় মৌলভীবাজার জেলা সমিতির সংগঠকদের পক্ষ থেকে আগত সবাইকে ধন্যবাদ জানানো সহ এরকম অনুষ্ঠান আয়োজনের জন্য মৌলভীবাজার জেলা সমিতির সংগঠকদের আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সংগঠনটি জেলার আর্থ সামাজিক উন্নয়নে , ও যুক্তরাজ্যের সাউথ ওয়েষ্টের বিভিন্ন শহরে বসবাসরত মৌলভীবাজারবাসীর তথা মৌলভীবাজার জেলাবাসীর সাহায্যার্থে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন ।মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়ার্লড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটস আ্যপ গ্রুপের এডমিন সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর
তার বক্তব্যে মৌলভীবাজার সরকারী মেডিকেল কলেজদ্রুত বাস্তবায়নের জন্য চুড়ান্ত অনুমোদন প্রদানের জন্য অনুষ্ঠান থেকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নিকট জোড়ালো দাবী জানান। অনুষ্ঠানে আগত বিলেতে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মধ্যে মৌলভীবাজার জেলা ও জেলার দর্শনীয় স্থান সমুহের সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্য প্রামান্য চিত্রের মাধ্যমে মৌলভীবাজার জেলাকে তুলে ধরা হয়। অনুষ্ঠানে ছিল শিশুদের জন্য চিত্রাংকন, কিশোরদের জন্য ক্যুইজ প্রতিযোগিতা ও বাউন্সিক্যাসলের ব্যবস্থা করা হয়েছে। যুবসংগঠক সালা উদ্দিন সবুজ ও যুব সংগঠক এমদাদুর রহমান রাসেল এর পরিচালনায় ক্যুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতায় সার্বিক সহযোগীতা করেন শাহনাজ চৌধুরী, মাহমুদা আলম দীনা ও নিলীমা মিয়া। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মধ্য থেকে প্রথম স্থান বিজয়ি সাবিনা রহমান, দ্বিতীয় স্থান বিজয়ি আতিফ রহমান ও তৃতীয় স্থান বিজয়ি জাইন আমিন ও ক্যুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান বিজয়ি জেরিন জয়ি জাইন আমিন, তৃতীয় স্থান বিজয়ি রোজিনা আমীনকে মৌলভীবাজার জেলা সমিতির পক্ষথেকে ট্রফি পুরস্কার প্রদান করা হয়।৷ অনুষ্টানের সার্বিক সহযোগীতায় ছিলেন দিলদার মিয়া, সাইদ বকস, মুহিবুর রহমান, সৈয়দ শাহিন আহমদ, মোহিদুর রহমান, আব্দুল কাইয়ুম, সানোয়ার হোসেইন, জুনেদ আহমদ, নুর মোহাম্মদ শোয়েব, জাবেদ আহমদ, জাহাঙ্গীর আহমদ, আব্দুররব মাসুক প্রমুখ। মধ্যাহ্ন ভোজন শেষে শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠনে সংগীত পরিবেশন করেন বিলেতের স্বনামধন্য সংগীত শিল্পী শতাব্দী কর,অমিত দে ও পাপ্পু রাজ। অনুষ্ঠানে অতিথি হিসেবে কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম মুকুল, আজাদুর রহমান,আনফরুল ইসলাম,খলিল মিয়া, মোহাম্মদ মনির, শেখ শাহজাহান তরফদার, জয়নাল হোসেন, মৌলানা সৈয়দ মুয়াইদুল ইসলাম, মখলিছ আলী,মোসলেহ আহমদ, হাবিব মিয়া, মশাহিদ আহমদ, মতিউর রহমান লিটন, আলী রাজা, কাইয়ুম খান, হারুন আল রশীদ প্রমুখ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফয়ছল আহমদ, সামসুল হক, এ এইছ এম মুকতাদির, সানাউল হক, দেওয়ান জয়নাল হোসেন , মো: জয়নাল আহমদ, জসিম আহমদ, কায়েস উর রহমান, আবু আক্কাস আনসারী (মোস্তাক), ইলিয়াছুর রহমান (আশিক),সৈয়দ সামি আহমদ, সৈয়দ আজরফ আলী (ফুয়াদ), কে জি এম আসাদুর রহমান, মোয়াজ্জিম হোসেন মঈনুল, শাহেদ আহমদ, আব্দুল আজিজ, আজিজ মিয়া, করিম মিয়া শামিম, খালেদ মিয়া(রুমান),আনিছ মিয়া, রুহুল আমীন, রিপন আহমদ, মারুফ চৌধুরী, জুনেদ আহমেদ, শাহজাহান আহমদ, মোহাম্মদ হোসাইন, নেছার আলম মনির, আব্দুল কাইয়ুম, শাকিল আহমেদ, পাপলু বকস প্রমুখ।।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close