খেলাধুলা

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু পাকিস্তানের আম্পায়ার

ক্রিকেট মাঠে মৃত্যুর ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও এমন মর্মান্তিক ঘটনা দেখেছে ক্রিকেট বিশ্ব। গত সোমবার আবারও এমন ঘটনা দেখা গেলো। গতকাল সোমবার আরও একবার মৃত্যু দেখলো সবুজ ঘাসে মোড়া ক্রিকেট মাঠ। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন পাকিস্তানের আম্পায়ার নাসিম শেখ।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট লয়ার’স টুর্নামেন্টে আম্পায়ারের দায়িত্ব পালন করছিলেন নাসিম শেখ। করাচির গুলবার্গে টিএমসি ক্রিকেট গ্রাউন্ডে সোমবার ম্যাচটি চলছিলো। ম্যাচে চলাকালীন হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন ৫২ বছর বয়সী এই আম্পায়ার। তৎক্ষণাৎ তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক জানান, আগেই তার মৃত্যু হয়ে গেছে। তিনি অবশ্য আগে থেকেই অসুস্থ ছিলেন। কিছুদিন আগে তার এনজিগ্রাম করা হয়েছিলো বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানান, ‘হঠাৎ করেই তিনি (নাসিম) মাটিতে লুটিয়ে পড়েছিলেন। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। কিন্তু পথিমধ্যেই তিনি মারা যান।’

দীর্ঘ সময় ধরে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন নাসিম শেখ। কিন্তু প্রাথমিক জীবনে তিনি আম্পায়ার ছিলেন না। আগে তিনি একজন মাংসবিক্রেতা ছিলেন। ক্রিকেটের প্রতি ভালোবাসায় দূরে থাকতে পেরেছিলেন না ক্রিকেট থেকে। ক্রিকেটার হতে না পারলেও বেছে নিয়েছিলেন আম্পায়ারিং। সেই ক্রিকেট মাঠেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি।

চলতি বছরেই ক্রিকেট মাঠে অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেছিলেন আরেক আম্পায়ার। পেমব্রোকশায়ারের জন উইলিয়ামস ম্যাচ পরিচালনার সময় মাথায় বলের আঘাত পেয়েছিলেন। প্রায় একমাস হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শেষ পর্যন্ত হার মেনে গত আগস্টে পৃথিবী থেকে বিদায় নিয়েছিলেন তিনি।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close