খেলাধুলা

আজাদ কাশ্মীরের বংশোদ্ভূত ইংল্যান্ডের স্পিনার আদিল রাশি

আজাদ কাশ্মীরের বংশোদ্ভূত ইংল্যান্ডের স্পিনার আদিল রাশিদ। সেই কাশ্মীরে গত ২৪ সেপ্টেম্বর পাকিস্তান অধ্যুষিতে ৫.৮ মাত্রার ভূমিকম্পে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এতে ভূমিকম্পদূর্গতদের সাহায্যে এগিয়ে আসেন ইংলিশ এই স্পিনার।

আজাদ কাশ্মীরের বেশ খানিকটা জায়গা জুড়ে ভূমিকম্প হয়েছে। কাশ্মীরের শুধু মিরপুর এলাকায় ভূমিকম্পে ২৬ জন মানুষ প্রাণ হারান, তিন শতাধিক আহত হন। সেই এলাকা পরিদর্শনে ইংল্যান্ড থেকে পাকিস্তানের কাশ্মীরে ত্রাণ নিয়ে গেছেন আদিল রশিদ।

ভূমিকম্পদূর্গতদের সঙ্গে কথা বলেছেন ইংলিশ স্পিনার, তাদের খোঁজখবর নিয়েছেন। ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী দিয়ে সাহায্যও করেছেন। রশিদের এই মানবিক কর্মকাণ্ডের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন পাকিস্তানি সাংবাদিক সাজ সাদিক।

ত্রাণ বিতরণের পর মিডিয়ার সঙ্গে আলাপে রশিদ বলেন, ‘মিরপুরের প্রতি আমার বিশেষ ভালোবাসা আছে। কারণ আমার বাবা-মা এখানে জন্মগ্রহণ করেন। আমি পাকিস্তানে এসেছি দুর্গত মানুষদের একটু সাহায্য করার জন্য।’

রশিদের বাবা-মা ১৯৬৭ সালে আজাদ কাশ্মীর থেকে ইংল্যান্ডে পারি জমান। ইংল্যান্ডের একমাত্র ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের এই সদস্যের পরিবার ছিলো মিরপুরেরই বাসিন্দা।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও দেখুন...

Close
Close