সমগ্র বিশ্ব

দাবানল ঠেকাতে লড়ছেন গর্ভাবস্তায়ও এক দমকলকর্মী

২৩ বছর বয়সী কাট রবিনসন-উইলিয়ামস একজন স্বেচ্ছাসেবী দমকলকর্মী।বর্তমানে তার ১৪ সপ্তাহের গর্ভাবস্তা চলছে। বন্ধুবান্ধবসহ শুভানুধ্যায়ীদের অনুরোধ স্বত্ত্বেও তাকে তার কাজ থেকে ফেরানো যায়নি। ঝুঁকি নিয়েই করছেন দাবানল নিয়ন্ত্রণের কাজ। বিবিসি

নিজের ইনস্টাগ্রামে এই সংক্রান্ত একটি পোস্ট করেছেন কাট। তিনি সেখানে বলেছেন, যত যাই হোক, তিনি পিছিয়ে থাকতে চান না। গত ১১ বছর ধরে তিনি ফায়ারসার্ভিসে স্বেচ্ছাসেবা দিয়ে যাচ্ছেন।তিনি বলেন, ‘আমি ইতিহাসের প্রথম গর্ভবতী দমকলকর্মী নই, আমি শেষ জনও নই। আমি এখনও অন্যকে সহায়তা করার মতো অবস্থায় আছি। তাই আমি করবো।’ সোমবার ইনস্টাগ্রামে প্রথমবার ছবি পোস্ট করার পরপরই আলোচনায় চলে আসে কাট। সেখানে তিনি লিখেছিলেন, ‘হ্যাঁ আমি একজন দমকলকর্মী। না আমি পুরুষ নই। হ্যাঁ আমি গর্ভবতী।আপনি এটি পছন্দ করে কি করেন না, আমার যায় আসে না।

তার এই পোস্ট মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। অনেকের মতে তিনি মেয়েদের জন্য বড় অনুপ্রেরণা। বিবিসিকে কাট জানান, অনেক বন্ধুরা তাকে বলেছিলো, সে যা করছে তা ঠিক না। এরপরেই সে পোস্টটি করে। তিনি বলেন, ‘আমি তাদের বলতে চেয়েছি, আমি ঠিক আছি, আমি থেমে থাকবো না। যখন আমার শরীর বলবে থামো, আমি তখনই থামবো।’ তিনি জানান, তার ডাক্তার তাকে সঠিক উপকরণ ব্যবহার করে কাজ করার পরামর্শ দিয়েছেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close