সোনার বাংলাদেশ

ঘরবন্দি হয়ে পড়েছে সিলেটের মানুষ

তাসলিমা খানম বীথি:
ঘরবন্দি হয়ে পড়েছে সিলেটের মানুষ। সিলেট নগরীর এখন জনমানবহীন ফাঁকা রাস্তায় দেখা যাচ্ছে না চিরচেনা দৃশ্য। গোটা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রভাব এসে পড়েছে মানুষের জীবনে। সাধারন জীবনযাপন হয়ে ওঠেছে ঘরবন্ধি। মহামারি করোনাভাইরাসের কারণে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ১০ দিনের সাধারণ ছুটি। তাই সকাল থেকে রিকশা বা দুএকটি সিএনজি ছাড়া আর কোন যানবাহন চোখে পড়েনি। প্রয়োজন ছাড়া কেউ আর ঘর থেকে বের হচ্ছে না। এখন শুধু সবার একটাই প্রার্থনা করোনামুক্ত হোক পৃথিবী। প্রাণের এই শহর যেনো পরিণত হয়েছে একদম ফাঁকা ভুতরে অচেনা এক শহর। চারদিকে শুধু সুনসান নিরবতা। যারা অফিসে যেতে পারছেন না। ঘরে বসেই অফিসের সেই কাজগুলো সম্পন্ন করছেন।

করোনা থেকে বাঁচতে অসংখ্য দেশ এখন ‘লকডাউন’। করোনার মতো মহমারিকে প্রতিরোধে একমাত্র উপায় এখন নিজেকে ঘরবন্দি করে রাখা। কারন করোনা কোন ওষুধ নেই।

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা এখন প্রায় সোয়া চার লাখ। এর মধ্যে প্রায় ১৯ হাজার মানুষের মৃত্যু হয়েছে। সুস্থও হয়েছেন ১ লাখ ১০ হাজারের মতো মানুষ।

এদিকে করোনাভাইরাস আক্রান্ত সংখ্যা কমাতে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ ও র‍্যাব। মাস্ক ছাড়া কেউ বের হলেই তাকে সতর্ক করে দেওয়া হচ্ছে। করোনা ভাইরাস কোন মানুস যাতে আক্রান্ত না হয় সেজন্য নিজ ঘরে থাকার জন্য নিশ্চিত করতে নগরীর প্রধান সড়কে সেনাবাহিনীর টহল দেখা যায়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও দেখুন...

Close
Close