সমগ্র বিশ্ব

কোয়ারেন্টাইন থেকে ফিরলেন জার্মাল চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলে

কোয়ারেন্টাইন থেকে ফিরলেন জার্মাল চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলে। ব্যক্তিগত চিকিৎসকের দেহে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হওয়ার পর গত ২৩ মার্চ থেকে তিনি কোয়ারেন্টাইনে ছিলেন। খবর সিএনএন।

মেরকেলের মুখপাত্র স্টিফেন সেইবার্ট জানিয়েছেন, সেল্ফ-কোয়ারেন্টাইন শেষে জার্মান চ্যালেন্সলর তার কাজে ফিরেছেন। ২৩ মার্চ স্থানীয় সময় বিকেলে এক সংবাদ সম্মেলন থেকে ফিরে ব্যক্তিগত চিকিৎসকের আক্রান্তের সংবাদ শোনার পরপরই কোয়ারেন্টাইনে থাকার সিধান্ত নেন তিনি।

নিজস্ব বাসভবনে কোয়ারেন্টাইনে থাকাকালীন তার তিনবার করোনা পরীক্ষা করা হয়। গত ১ এপ্রিল তৃতীয়বার পরীক্ষা শেষে তার দেহে করোনার কোনো উপস্থিতি শনাক্ত করা যায়নি।

কোয়ারেন্টাইনের মেয়াদ সাধারণত ১৪ দিন। এই সময় পার হওয়ার পরও যদি কারো মধ্যে করোনার উপসর্গ দেখা না দেয় তাহলে সে ব্যক্তি আক্রান্ত নন বলে ঘোষণা করেন চিকিৎসকরা। মেরকেল সেই সময় পার করেছেন।

করোনা শনাক্তের পর সেল্ফ-আইসোলেশনে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। শুধু যুক্তরাজ্য নয় ইউরোপ আমেরিকা ও এশিয়ায় অনেক শীর্ষ রাজনীতিবিদ করোনায় আক্রান্ত। সাবেক প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রী তো প্রাণও হারিয়েছেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close