সমগ্র বিশ্ব

দূরত্ব মেনে খাবার পরিবেশন করছে রোবট

[২] রেস্টুরেন্টগুলোতে রোবটরে মাধ্যমে খাবার পরিবেশন হয়ে আসছে বেশ কয়েক বছর ধরইে। চলমান মহামারীর শুরু থেকেই জনসমাগমের অন্যতম স্থান হওয়ায় বন্ধ হয় রেস্টুরেন্ট ব্যবসা।

[৩] এরপর ধীরে ধীরে লক ডাউন শিথিল হতে শুরু করলে একে একে বিভিন্ন দেশ রেস্টুরেন্ট খোলার অনুমতি দেয়। তবু সংক্রমণের ভয়ে এখনও সেগুলো ঠিকমতো চালু হয়নি।

[৪] জনসাধারণের আতঙ্ক কমাতে তাই নেদারল্যান্ডের এক রেস্টুরেন্ট চালু করেছে এক ভিন্ন উদ্যোগ। তারা রেস্টুরেন্টে রোবটের মাধ্যমে খাবার পরিবেশন করছে যেগুলো সামাজিক দূরত্ব মেনে চলে।

[৫] কোভিড-১৯ সংক্রমণ থেকে রেহাই পেতে ভোজনবিলাসীরা যেন অনেক দিন থেকে এমন অভিনব কিছুই খুঁজছিলেন। সমূদ্র তীরবর্তী শহর রেনেসির রয়েল প্যালেস রেস্টুরেন্ট এবার তাদের সেই পথই বাতলে দিল।

[৬] রেস্টুরেন্টের মালিক শাসং হু জানান, আমাদের রেস্টুরেন্টের চাইনিজ ও ইন্দোনেশিয়ান স্পোশল খাবারগুলো পরিবেশন হচ্ছে রোবটের মাধ্যমে। সামাজিক দূরত্ব মানার জন্য এখানে ভোক্তারা নিরাপদ থাকতে পারছেন।

[৭] তার মেয়ে লেহ হু বলেন, বর্তমানে আমাদের সবার সামনে বড় চ্যালেঞ্জ সামাজিক দূরত্ব মেনে চলা। সেই দিকটির ওপর কঠোরভাবে নজর রেখে আমরা রোবটগুলো ৫ ফুট দূর থেকে খাবার পরিবেশন করাই। রোবটগুলো খাবার দিয়ে যায় আর টেবিলে খালি কোন বাসন থাকলে তা নিয়ে আসে। এতে গ্রাহকও নিরাপদ থাকে। সূত্র : চ্যানেল আই, ইকোনোমিক টাইমস

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close