প্রবাসে সফল বাঙালী

জার্মানীতে সিলেটের রুবায়া ফাহমিন হক সফলতা

জার্মানীতে বাংলাদেশী বংশোদ্ভূত সিলেটের কৃতি সন্তান রুবায়া ফাহমিন হক সফলতা অর্জন করেছেন। তিনি ফ্রাঙ্কফুর্টে বসবাসকারী রফিকুর রহমান ও বেগম ফয়জুন্নেছা রহমান’র একমাত্র মেয়ে। তিনি জার্মানী ফ্রাঙ্কফ্রুটের বিখ্যাত গোয়েথে ইউনিভার্সিটিতে আইনশাস্ত্রে সবাইকে তাক লাগিয়ে ‘ফুলি কোয়ালিফাইড লওয়ার’ ঋঁষষু ছঁধষরভরবফ খধুিবৎ হিসেবে সফলতার সাথে উত্তীর্ণ হন রুবায়া ফাহমিন হক। তিনি ভবিষ্যতে বিচার বিভাগে কাজ করতে চান। তাঁর এই সফলতায় প্রথম বাংলাদেশী হিসেবে কমিউনিটিতে আনন্দের বন্যা বইছে।

সূত্র জানায়, রুবায়া জার্মানির ফ্রাঙ্কফ্রুট শহরেই স্থায়ী ভাবে বসবাস ও লেখাপড়া করে আসছিলেন। ছোট বেলা থেকেই লেখাপড়ায় খুবই মেধাবী ও মনোযোগী। মেধাবীর সুবাদে নামী দামী স্কুলে লেখাপড়ার পাশাপাশি জার্মানী ফ্রাঙ্কফ্রুটের বিখ্যাত গোয়েথে ইউনিভার্সিটিতে আইন শাস্ত্রে লেখাপড়ার সুযোগ পায়। প্রতিটি সেমিস্টারের সফলতার সহিত উত্তীর্ণ হয়ে গত দুমাস পূর্বে চূড়ান্ত পরিক্ষায় অংশ গ্রহণ করেন।

কোভিড১৯ এর কারনে সেই পরিক্ষার ফলাফল বের হতে দেরী হয়। গত সপ্তাহে চূড়ান্ত পরিক্ষার ফলাফলে একমাত্র বাংলাদেশী বংশোদ্ভূত হিসেবে সবাইকে তাক লাগিয়ে সফলতার বীজ বুনেন রুবায়া ফাহমিন হক। রুবায়া সীল্যান্ড সুপার মার্কেটর স্বত্বাধিকারী, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি, জার্মান ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতাকালীন সাধারন সম্পাদক জয়নাল হকের ছেলে পরব জয়নাল হক পিএইচডি (মলিকুলার বায়োকেমিষ্ট্রি) এর সাথে গত দু বছর পূর্বে পারিবারিক ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

রুবায়া তাঁর স্বপ্ন বাস্তবে রূপ দিতে সকলের নিকট দোয়া চেয়েছেন। বাংলাদেশী এবং বাংলা ভাষাভাষী সবার ঘরে এমন সফলতার আনন্দ নিয়মিত বয়ে যাক এমনটিই কামনা করেছেন তাঁর শ্বশুর বিশিষ্ট ব্যবসায়ী জয়নাল হক।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close