আমাদের কমিউনিটি

যুক্তরাজ্য প্রবাসী অর্থায়নে প‍ুনর্নির্মিত ইসলামপুর জামে মসজিদ

যুক্তরাজ্য প্রবাসী হাজী আসদ্দর আলীর অর্থায়নে প‍ুনর্নির্মিত হবে ইসলামপুর জামে মসজিদ। শুক্রবার জুমার নামাজের পর শতবর্ষী এ মসজিদটি প‍ুননির্মাণ উপলক্ষে আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেন হাজী আসদ্দর আলী।

সভায় গ্রামের কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী সমাজকর্মী হাজী আসদ্দর আলী জানান, গ্রামের মুসল্লিদের সুবিধা প্রদানের লক্ষে মসজিদের সম্পূর্ণ নির্মাণ ব্যায় প্রদান করবেন তিনি।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন সদস্য ও ইসলামপুর গ্রামের বাসিন্দা (মোয়াজ্জিন), গ্রামের মুরুব্বী জনাব গিয়াস উদ্দিন, সাবেক মেম্বার মুরুব্বী আব্দুল মোছাব্বির, মুরুব্বী জয়নাল মিয়া, মকদ্দছ মিয়া, বাবুল আহমদ (বাবু)। এছাড়াও উপস্থিত ছিলেন, এলাইছ মিয়া, আবুল মিয়া, বশর মিয়া, আবু মিয়া, ফারুখ মিয়া, আতাউর রহমান, আবু সাঈদ, আনোয়ার, আব্দুল লতিফ, ছানু মিয়া প্রমুখ।

জগন্নাথপুর উপজেলার ইসলামপুর গ্রামে প্রায় ২০ শতক ভূমির উপর আগের মসজিদটি ভেঙ্গে আরও বড় করে আধুনিক কারুকাজে দৃষ্টিনন্দন করে সম্পুর্ণ নতুন ডিজাইনে পুননির্মাণ করা হবে মসজিদটি। ২তলা বিশিষ্ট এ মসজিদ তৈরিতে খরচ হবে আনুমানিক ২ কোটি টাকা। এ অর্থের পুরোটাই দিচ্ছেন হাজী আসদ্দর আলী।

সম্পুর্ণ নতুন আদলে শতবর্ষী এই মসজিদটি ভেঙ্গে আবারো পুনর্নির্মাণ করা হবে।

উল্লেখ্য, ইসলামপুর জামে মসজিদ জগন্নাথপুর উপজেলার অনেক পুরোনো একটি মসজিদ। এটি ১৮৪৪ ইংরেজি সনে স্থাপিত এবং মসজিদটি শেষ পুনঃনির্মাণ করা হয় ১৯৭৭ ইংরেজ সনে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close