সোনার বাংলাদেশ

সরগরম রাজধানীর পশুর হাট

দিন গড়ালেই পবিত্র ঈদুল আজহা। আর কোরবানির এই ঈদকে কেন্দ্র করে মধ্যরাতেও সরগরম রাজধানীর পশুর হাট। সেখানে ক্রেতাদের আনাগোনা যেমন আছে তেমনি বিক্রেতাদের হাঁকডাকেও মুখর। মাইকে চলছে নানা ধরনের নির্দেশনা। আর রাতের অবসরে কোনো কোনো বিক্রেতা সাথীদের নিয়ে তাস খেলায় মেতেছেন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দিবাগত রাতে রাজধানীর কমলাপুর, আফতাবনগর পশুর হাট ঘুরে এ দৃশ্য দেখা গেছে। কমলাপুর স্টেডিয়ামের পাশে খোলা জায়গায় বসেছে বিরাট পশুর হাট। সেখানে গরুর পাশাপাাশি ছাগলও বিক্রি হচ্ছে।

অনেক গরুকে ঝলমলে রঙিন কাগজ ও কাপড় দিয়ে সাজানো হয়েছে। রাতের আলো পড়ে সেই সাজসজ্জা চকচক করছে। আর বিক্রেতারা গভীর রাতেও গরুগুলোর যত্ন নিচ্ছেন। তবে কাঁদাজলের কারণে অনেকে ভোগান্তির কথাও বলছেন।

কমলাপুর পশুর বাজারে অনেক জায়গায় পানি জমে আছে। এজন্য চলাচলের পাশাপাশি গরুগুলোর পায়ে ঘা হচ্ছে বলে জানিয়েছেন কুষ্টিয়া থেকে ৮টি গরু আনা গফুর মিয়া। তিনি জাগো নিউজকে বলেন, ‘এবার গরু বিক্রি কম, দামও পাচ্ছি না। তাই আসল দাম পেলেই বিক্রি করে দেব’।

সেখানে হাসিল তুলছিলেন কবির হোসেন। তিনি জাগো নিউজকে বলেন, ‘আজ দিন শেষে বেচাকেনা বেড়েছে। রাতে সরগরম হলেও বেচা-বিক্রি দিনের চেয়ে কম। তবে শুক্রবার সারাদিন ও রাতে ভালো বিক্রি হবে বলে আশা করি’।

আফতাবনগরের যাওয়া মমিনুল নামে এক ক্রেতা অভিযোগ করেন, ‘দুইদিন আগে বৃষ্টি হয়েছে এখনও অনেক জায়গায় পানি জমে আছে। এতে আমাদের অনেক কষ্ট হচ্ছে’। জাগো নিউজ

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close