খেলাধুলা

অস্ট্রেলিয়ান সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্সের মৃত্যু

আইপিএলে গতকালও কলকাতা নাইট রাইডার্স আর মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচে ধারাভাষ্য দিচ্ছিলেন তিনি।

অথচ বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হয়ে ৫৯ বছর বয়সেই পরপারে পারি জমিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্স। আজ ভারতের মুম্বাইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

তার সঙ্গে স্টার স্পোর্টসে ধারাভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করছেন অস্ট্রেলিয়ার সাবেক গতিতারকা ব্রেট লি এবং ভারতের সাবেক ক্রিকেটার নিখিল চোপড়া। আজ সকালেও তারা তিনজন একসঙ্গে সকালের নাস্তা করেছেন।

ভারতীয় গণমাধ্যমের খবর, নাস্তার পর সকাল ১১টার দিকে হোটেলের করিডোরে দাঁড়িয়ে কয়েকজন সহকর্মীর সঙ্গে ব্যাট-বল নিয়ে মেতে উঠেছিলেন জোন্স। এ সময় হঠাৎ বুকে ব্যথা উঠলে মেঝেতে পড়ে যান তিনি। তড়িঘড়ি করে হাসপাতালে নেয়া হলেও বাঁচানো যায়নি। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সেখানে নেয়ার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার।

স্টার স্পোর্টস এক বিবৃতিতে বলেছে, ‘অতীব দুঃখের সঙ্গে আমরা ডিন জোন্সের মৃত্যুর খবর জানাচ্ছি। তিনি আকস্মিক হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেছেন।’

‘আমরা তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই, এই কঠিন সময়ে তাদের পাশে দাঁড়াতে চাই আমরা। প্রয়োজনীয় কার্যক্রমের ব্যাপারে আমরা অস্ট্রেলিয়ান হাই কমিশনের সঙ্গে যোগাযোগ রাখছি।’

ধারাভাষ্যকার হিসেবে নাম খ্যাতি ছড়ানোর আগে ১০ বছরের খেলোয়াড়ি জীবনটাও বেশ সমৃদ্ধ ছিল জোন্সের। ১৯৮৪ সালে অভিষেকের পর দেশের হয়ে ৫২ টেস্টে ৪৬.৫৫ গড়ে ১১ সেঞ্চুরিসহ করেন ৩ হাজার ৬৩১ রান। ওয়ানডেতে খেলেছেন ১৬৪ ম্যাচ। ৪৪.৬১ গড়ে ৭ সেঞ্চুরি ও ৪৬ হাফসেঞ্চুরিত এই ফরমেটে করেছেন ৬ হাজার ৬৮ রান।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close