আমাদের কমিউনিটিএডিটর্স পিকস

কাউন্সিলার আহবাব হোসেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার নির্বাচিত

বিলেতের মেইনস্টিম রাজনীতিতে অংশগ্রহণ করে আরো একজন বাঙ্গালী ইতিহাসে স্থান করে নিলেন। তিনি হলেন কাউন্সিলার মোহাম্মদ আহবাব হোসেন। তিনি গত স্থানীয় সরকার নির্বাচনে প্রথমবার অংশগ্রহণ করে কাউন্সিলার নির্বাচিত হন। গত ৩০ সেপ্টেম্বর বুধবার ভার্চুয়াল ফুল কাউন্সিল মিটিংয়ে এই নির্বাচন সম্পন্ন হয়। এখন থেকে পরবর্তী স্পিকার নির্বাচন পর্যন্ত তিনি টাওয়ার হ্যামলেটস এ রাণীর প্রতিনিধি হিসেবে এই পদে আসীন থাকবেন। উল্লেখ্য এই ফুল কাউন্সিল মিটিং গত মে মাসে হওয়ার কথা ছিলো। কোভিড ১৯ এর কারনে সেপ্টেম্বর পর্যন্ত বিলম্বিত হয়। এদিকে একই সময়ে ডেপুটি স্পিকার হিসেবে কাউন্সিলার জেনেট রহমান নির্বাচিত হন।
উল্লেখ্য ২০১৮ সালের ৩রা মে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে টাওয়ার হ্যামলেটস এর বেথনাল গ্রীণ ওয়ার্ড থেকে সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে মোহাম্মদ আহবাব হোসেন কাউন্সিলার নির্বাচিত হন। ২০১৯ শের মে মাস থেকে তিনি ডেপুটি স্পিকারের দ্বায়িত্ব পালন করেন।

কাউন্সিলার মোহাম্মদ আহবাব হোসেনের বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার প্রভাকর পুর গ্রামে। তার পিতার নাম মরহুম মদরিছ মিয়া আর মাতার নাম মরহুমা শিরিয়া বেগম। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক
কাউন্সিলার আহবাব হোসেন প্রভাকরপুর প্রাইমারি স্কুল, এইডেড হাইস্কুল ও মদনমোহন কলেজের ছাত্র ছিলেন। তাছাড়া লন্ডনে তিনি এইচ এন ডি ইন বিজনেস কোর্স সম্পন্ন করেন। তিনি বাংলাদেশ আওয়ামী ছাত্র লীগের সিলেট জেলার জয়েন্ট সেক্রেটারি ছিলেন। লন্ডনে বায়তুল আমান মসজিদ, বঙ্গবন্ধু  পরিষদ ইউকে সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। তিনি বেথনাল গ্রীন ওয়ার্ড লেবার পার্টির ভাইস চেয়ার ও জিসি ডেলিগেট ছিলেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close