আমাদের কমিউনিটি

রবিবার থেকে বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৪ অক্টোবর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু করে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের বহু বছরের দীর্ঘ-প্রতীক্ষীত একটি প্রত্যাশা পূরণ করেছেন”, বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু উপলক্ষে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম আজ স্থানীয় গণমাধ্যমের উদ্যেশ্যে একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে হাইকমিশনার বলেন, “সিলেটবাসী ও প্রবাসী ব্রিটিশ-বাংলাদেশিদের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে গত বছর প্রধানমন্ত্রী এপ্রিল মাস থেকেই সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালুর নির্দেশনা দিয়েছিলেন। এ লক্ষ্যে বাংলাদেশ হাই কমিশন লন্ডন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্ট-এর সাথে সমন্বয় করে সরাসরি ফ্লাইট চালুর ব্যাপারে একযোগে কাজ করছিল। কিন্তু কোভিড মহামারীর কারণে যুক্তরাজ্যের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বাংলাদেশ সফর বাতিল হওয়ায় গত এপ্রিল মাসে এই ফ্লাইট চালু করা সম্ভব হয়নি। পরবর্তীতে পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় দুই দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সমন্বিত উদ্যোগে প্রয়োজনীয় কাজগুলো সম্পাদন করে ৪ অক্টোবর থেকে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু করা সম্ভব হচ্ছে।”

হাইকমিশনার আরো জানান, সিলেটবাসী ও প্রবাসী ব্রিটিশ-বাংলাদেশিরা যাতে বিদেশী এয়ারলাইন্সের পরিবর্তে বাংলাদেশ বিমানের মাধ্যমে দেশে যাতায়াত করতে পারেন সেজন্য লন্ডন হাই কমিশনের সুপারিশ অনুযায়ী বাংলাদেশ বিমান অক্টোবর মাস থেকে সিলেট-লন্ডন রুটে একটির পরিবর্তে সপ্তাহে দু‘টি নিয়মিত ফ্লাইট চালু করছে।

হাইকমিশনার এজন্য লন্ডন মিশন ও প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এবং যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্টকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

এই ফ্লাইট চালুর পর সিলেট থেকে যাত্রীরা সরাসরি লন্ডন আসতে পারবেন। আগের মত তাদের ঢাকা হয়ে লন্ডন আসতে হবে না। একইভাবে তারা লন্ডন থেকে সরাসরি সিলেট যেতে পারবেন। যাত্রীদের চেক-ইন, সিকিউরিটি চেক ও কাস্টমস সিলেট বিমান বন্দরেই সম্পন্ন করা হবে।

প্রথম সরাসরি ফ্লাইটটি ৪ অক্টোবর সিলেট থেকে স্থানীয় সময় সকাল ১০ টায় ছেড়ে এসে একই দিন লন্ডন সময় বিকাল ৪:৫০ মিনিটে হিথ্রো বিমান বন্দরে অবতরণ করবে। এরপর সেদিনই সন্ধ্যা ৬:২০ মিনিটে হিথ্রো বিমান বন্দর থেকে ছেড়ে পরদিন ৫ অক্টোবর সকাল ৯:৪০ মিনিটে সিলেট বিমান বন্দরে পৌঁছবে। এই সময়সূচি অনুযায়ী ১৮ অক্টোবর পর্যন্ত প্রতি রোববার ফ্লাইটটি সিলেট-লন্ডন রুটে চলাচল করবে। এরপর ২৫ অক্টোবর থেকে প্রতি রোববার ও বুধবার সপ্তাহে দু‘টি ফ্লাইট এই রুটে নিয়মিত চলাচল করবে।

এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানার জন্য যাত্রীদের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করতে পরামর্শ দেয়া হচ্ছে। লন্ডনে যোগাযোগর জন্য ফোন নম্বর হচ্ছে: ০২০৭৬২৯০২৫২। ইমেইল: lonrsbg@btconnect.com; lonrsbg@gmail.com।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close