প্রবাসে সফল বাঙালী

ফেরত পাঠানো ১০৪ বাংলাদেশিকে ক্ষতিপূরণ দেবে ফ্লাই দুবাই

সংযুক্ত আরব আমিরাতের ইমিগ্রেশন পলিসি অনুসরণ না করে ১০৪ জনকে বাংলাদেশ থেকে দুবাই নিয়ে যাওয়ায় তাদের প্রবেশ করতে না দিয়ে বাংলাদেশে ফেরত পাঠায় দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ। এই ঘটনায় রোববার রাতে প্রত্যেক যাত্রীকে ক্ষতিপূরণ বাবদ টিকেটের ক্রয়মূল্য এবং অন্যান্য খরচ বাবদ আরও ৩ হাজার ৫০০ টাকা করে প্রদানের জন্য ফ্লাই দুবাইকে নির্দেশ দিয়েছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যাজিস্ট্রেট কোর্ট।

জানা গেছে, গত ৯ অক্টোবর ফ্লাই দুবাই-এর দুটি ফ্লাইট যোগে ঢাকা থেকে যাত্রা করে ৫১ জন এবং চট্টগ্রাম থেকে যাত্রা করে ৫৩ জন। ১১ অক্টোবর দুবাই বিমানবন্দর থেকে তাদের আবারও বাংলাদেশে ফেরত পাঠানো হয়। ওই যাত্রীরা দুবাই থেকে সড়কপথে আল আইন ও আবুধাবি যেতে ইচ্ছুক ছিলেন।

ঢাকায় ফেরত আসা যাত্রীদের অভিযোগের ভিত্তিতে বিমানবন্দরের ম্যাজেস্ট্রেট কোর্টের অনুসন্ধানে ধরা পড়ে যে, তাদের ফেরত আসার জন্য ফ্লাই দুবাইয়ের গাফিলতিই দায়ী। তারা সংযুক্ত আরব আমিরাতের ইমিগ্রেশন পলিসি অনুসরণ করে থাকলে যাত্রীদের দুবাইগামী ফ্লাইটে বোর্ডিং করা যেত না।

বিমানবন্দর সূত্র জানায়, ভোগান্তির শিকার যাত্রীদের উপস্থিতিতে শুনানির পর ফ্লাই দুবাই কর্তৃপক্ষকে ফেরত আসা মোট ১০৪ জন যাত্রীর প্রত্যেককে আগামী ১৮ অক্টোবরের মধ্যে ক্ষতিপূরণ বাবদ টিকেটের ক্রয়মূল্য এবং অন্যান্য খরচ বাবদ আরও ৩ হাজার ৫০০ টাকা করে প্রদানের নির্দেশ দেওয়া হয়। এয়ারলাইন্সটি এই আদেশ অনুসরণের লিখিত অঙ্গীকার করেছে।বিমানবন্দর সূত্র জানায়, ভোগান্তির শিকার যাত্রীদের উপস্থিতিতে শুনানির পর ফ্লাই দুবাই কর্তৃপক্ষকে ফেরত আসা মোট ১০৪ জন যাত্রীর প্রত্যেককে আগামী ১৮ অক্টোবরের মধ্যে ক্ষতিপূরণ বাবদ টিকেটের ক্রয়মূল্য এবং অন্যান্য খরচ বাবদ আরও ৩ হাজার ৫০০ টাকা করে প্রদানের নির্দেশ দেওয়া হয়। এয়ারলাইন্সটি এই আদেশ অনুসরণের লিখিত অঙ্গীকার করেছে।

 

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close