টপ স্টোরিজসোনার বাংলাদেশ

ময়নাতদন্তের জন্য রায়হানের লাশ কবর থেকে তোলার নির্দেশ

সিলেটে পুলিশ হেফাজতে নির্যাতনে নিহত মো. রায়হান আহমদের (৩৪) লাশ কবর থেকে তুলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আবার ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। আজ বুধবার সকালে সিলেটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ আদেশ দেন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) জ্যোতির্ময় সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল মঙ্গলবার মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিলেট কোতোয়ালি থানার এসআই আবদুল বাতেন আদালতে পুনরায় ময়নাতদন্তের জন্য একটি আবেদন করেন। বুধবার সকালে শুনানি শেষে আদালত আবেদন মঞ্জুর করেন।

পুলিশ হেফাজতে নির্যাতনে নিহতের ঘটনায় রায়হানের স্ত্রী তাহমিনা আক্তারের করা মামলায় লাশের পুনরায় ময়নাতদন্তের প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে নতুন তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) মহিদুল ইসলাম বলেন, লাশ তুলে আবার ময়নাতদন্তের প্রস্তুতি নেওয়া হয়েছে।

নগর পুলিশ সূত্র জানায়, গত রোববার সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে লাশের প্রথম দফা ময়নাতদন্ত সম্পন্ন হয়েছিল। হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন অনুযায়ী, ময়নাতদন্ত একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সম্পন্ন করার বিধি থাকলেও পুলিশ সেটি করেনি।

তদন্ত-সংশ্লিষ্ট নগর পুলিশের একজন কর্মকর্তা বলেন, ঘটনার শুরুতে ছিনতাইকারী সন্দেহে গণপিটুনিতে রায়হান নিহত হয়েছেন-এ রকম প্রচার করে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি ও ময়নাতদন্ত সম্পন্ন হয়েছিল। রোববার মধ্যরাতে হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা হওয়ায় একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদন তৈরি ও ময়নাতদন্তের বিষয়টি সামনে আসে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close