সোনার বাংলাদেশ

করোনায় দেশের কোন বিভাগে কত মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৬২৩ জনের। এর মধ্যে ঢাকা বিভাগেই সর্বোচ্চ দুই হাজার ৮৭৫ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা-বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতর তাদের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) এর তথ্যের বরাতে জানায়, মোট মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেই সর্বোচ্চ দুই হাজার ৮৭৫ জনের মৃত্যু হয়েছে; যা কিনা শতকরা হিসেবে ৫১ দশমিক ১৩ শতাংশ। এরপর দ্বিতীয় সর্বোচ্চ হিসেবে চট্টগ্রাম বিভাগে মৃত্যু হয়েছে এক হাজার ১২৯ জনের; যা ২০ দশমিক শূন্য আট শতাংশ। রাজশাহী বিভাগে মারা গেছেন ৩৬০ জন; যা ছয় দশমিক ৪০ শতাংশ। খুলনা বিভাগে ৪৫৪ জন; যা আট দশমিক ‍শূন্য সাত শতাংশ। বরিশাল বিভাগে ১৯৩ জন; যা তিন দশমিক ৪৩ শতাংশ। সিলেট বিভাগে ২৩৯ জন; যা চার দশমিক ২৫ শতাংশ। রংপুর বিভাগে ২৫৫ জন; যা চার দশমিক ৫৩ শতাংশ এবং সর্বনিম্ন ময়মনসিংহ বিভাগে ১১৮ জন, যা কিনা দুই দশমিক ১০ শতাংশ।

আর বয়স বিবেচনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ষাটোর্ধ্বদের। মৃত্যুবরণকারী মোট পাঁচ হাজার ৬২৩ জনের মধ্যে ষাট বছরের ঊর্ধ্বে বয়সী দুই হাজার ৯০১ জন, যা শতকরা হিসেবে ৫১ দশমিক ৫৯ শতাংশ। এরপর যথাক্রমে রয়েছে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক হাজার ৫০১ জন; যা শতকরা ২৬ দশমিক ৬৯ শতাংশ। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭০৮ জন; যা ১২ দশমিক ৫৯ শতাংশ। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩১৫ জন; যা পাঁচ দশমিক ৫০ শতাংশ। ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১২৬ জন; যা দুই দশমিক ২৪ শতাংশ। ১১ থেকে ২০ বছরের মধ্যে ৪৫ জন; যা শূন্য দশমিক ৮০ শতাংশ এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে দশমিক ৪৮ শতাংশ।

 

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close