সমগ্র বিশ্ব

বার্জ উল্টে গঙ্গায় ৮ লরি, নিখোঁজ ২০

ভারতের মালদহের মানিকচক ঘাটে বার্জ উল্টে পরপর আটটি লরি গিয়ে গিয়ে পড়েছে গঙ্গা নদীতে। আজ সোমবার সন্ধ্যার এ দুর্ঘটনায় নিখোঁজ অন্তত ২০ জন। ওই এলাকায় উদ্ধারকাজ শুরু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, নিখোঁজদের মধ্যে লরিচালক, খালাসিসহ কয়েকজন যাত্রীও রয়েছেন। তাদের খোঁজে এলাকায় তল্লাশি শুরু হয়েছে। যান্ত্রিক ত্রুটির কারণে এই দুর্ঘটনা হয়েছে বলে দাবি করেছে প্রশাসন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মানিকচক ঘাট থেকে একটি অস্থায়ী সেতুর মাধ্যমে ওই বার্জটি ফেরিতে ওঠার সময় দুর্ঘটনা হয়। বার্জে থাকা ১০টির মধ্যে আটটিই উল্টে একের পর এক গিয়ে পড়ে গঙ্গার জলে।

পুলিশ জানিয়েছে, গঙ্গার এই ঘাটে ঝাড়খণ্ডের সঙ্গে প্রতিদিন লঞ্চফেরি পরিষেবা চলে। এদিন সাহেবগঞ্জ থেকে মানিকচক ঘাটে এসেছিল স্টোনচিপস বোঝাই ওই লরিগুলো। ঘাটের অস্থায়ী সেতু থেকে বার্জটি পড়ে যাওয়ার পর দুটি লরি কোনো রকমে ওপরে ভেসে নদীর পাড়ে এসে ঠেকেছে। তবে সেগুলোর অনেকাংশই দুমড়েমুচড়ে গেছে।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, দুর্ঘটনার সময় ওই লরিতে থাকা অনেকেই গঙ্গায় পড়ে গেলেও তাদের মধ্যে কয়েকজন সাঁতরে পাড়ে উঠে আসতে পেরেছেন। বাকিদের খোঁজে ওই ঘাট সংলগ্ন এলাকায় তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকারীরা। উদ্ধারকাজের তদারকিতে ঘটনাস্থলে পৌঁছেছেন মালদহের জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close