সমগ্র বিশ্ব

করোনায় আক্রান্ত ফ্রান্সের প্রেসিডেন্ট ‘ইমানুয়েল ম্যাঁক্রো’

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে তার কার্যালয়। বৃহস্পতিবার এলিসি প্রাসাদের এক বিবৃতিতে জানানো হয়েছে, লক্ষণ দেখা যাওয়ার পর ৪২ বছর বয়সী প্রেসিডেন্টের পরীক্ষা করানো হয় আর এখন তিনি আগামী সাত দিন আইসোলেশনে থাকবেন। তবে ম্যাঁক্রো এখনও দেশ পরিচালনার দায়িত্বে রয়েছেন এবং দূর থেকেই কাজ চালিয়ে যাবেন বলেও জানানো হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় এই সপ্তাহ থেকে রাতে কারফিউ জারি করেছে ফ্রান্স। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে ২০ লাখের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে আর মারা গেছে ৫৯ হাজার চারশ’।

বৃহস্পতিবার সকালে এলিসি প্রাসাদের এক বিবৃতিতে বলা হয়, ‘প্রজাতন্তের প্রেসিডেন্টের আজ কোভি৩-১৯ শনাক্ত হয়েছে। প্রাথমিক লক্ষণ দেখা যাওয়ার পর পিসিআর টেস্টের মাধ্যমে তার সংক্রমণ শনাক্ত হয়।’

ইমানুয়েল ম্যাঁক্রো কিভাবে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন তা এখনও স্পষ্ট নয়। তবে তার কার্যালয়ের তরফে জানানো হয়েছে, সম্প্রতি তার ঘনিষ্ট সংস্পর্শে আসা সকলকেই পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close